রংপুরে দুদকের মামলায় কালের কণ্ঠ’র আলোকচিত্রী আদরের জামিন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কালের কণ্ঠ’র আলোকচিত্রী গোলজার রহমান আদর ওরফে আদর রহমানকে জামিন দিয়েছেন আদালত। সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর তাঁর জামিন মঞ্জুর করেন।

এর আগে বুধবার বিকালে দুদকের একটি মামলায় রংপুর নগরীর ইঞ্জিয়ারপাড়ার একটি বাসা থেকে আদর রহমানকে গ্রেপ্তার করে র‌্যাব-১৩ এর একটি দল। পরে তাকে মহানগর হারাগাছ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

জামিনের বিষয়টি নিশ্চিত করেন আসামি পক্ষের আইনজীবী ছিলেন আব্দুল হক প্রামানিক।

প্রসঙ্গত, রংপুর সিটি করপোরেশনের তৎকালীন মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টুর সময়কালে আদর রহমান ক্যামেরাপার্সন হিসেবে কর্মরত ছিলেন। ওই সময় সিটি করপোরেশনের তৎকালীন প্রধান প্রকৌশলী আকতার হোসেন আজাদ ও নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেনের বিরুদ্ধে ৩০ কোটি টাকা দুর্নীতি করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ওই ঘটনায় আদর রহমান ছিলেন সাক্ষী। পরে প্রভাবশালী ওই চক্রকে রেহাই দিতে সাক্ষী থেকে আদর রহমানকে আসামি করে গত ১৫ ফেব্রুয়ারি দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুর আলম আদালতে একটি অভিযোগপত্র দায়ের করেন। এ মামলায় গ্রেপ্তার করা হয় আদর রহমানকে।

বর্তমানে রসিকে কর্মরত আছেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন। সিটি করপোরেশনের সাবেক কর্মকর্তা আকতার হোসেন আজাদ পরে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত হন। বর্তমানে তিনিও দুদকের তদন্ত শাখার পরিচালক হিসেবে কর্মরত।