রবিবার , ৩ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘বিবৃতির ভাষায় খুনিদের পক্ষ নিয়েছেন খালেদা’

Paris
জুলাই ৩, ২০১৬ ৩:০১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গুলশানের সন্ত্রাসী হামলার ঘটনায় খালেদা জিয়া যে ভাষায় বিবৃতি দিয়েছেন তাতে তিনি খুনিদেরই পক্ষ নিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মো. নাসিম।

 

তিনি বলেছেন, খালেদা জিয়া বিবৃতিতে বলেন, এটা একটি রক্তাত্ত অভ্যুত্থান। এ ভাষায় তিনি বিবৃতি দিয়ে প্রকারন্তরে খুনিদের পক্ষ অবলম্বন করেছেন। যেখানে প্রধানমন্ত্রী তার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে কাউকে আক্রমণ করেননি। অথচ এ ঘটনাকে দুঃশাসনের প্রতিক্রিয়া হিসেবে রক্তাত্ত অভ্যুত্থান অভিহিত করেছেন খালেদা জিয়া। এ বক্তব্যের মধ্য দিয়েই তার খুনিদের পক্ষাবলম্বন প্রকাশ পেয়েছে।

 

এদিকে, গুলশান হামলার প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করেছে ১৪ দল। কর্মসূচিতে রয়েছে আগামী ১১ জুলাই কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিরোধ সমাবেশ। এছাড়া ১২ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত সারাদেশে জেলা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করে সন্ত্রাসবিরোধী কমিটি করা হবে। পরবর্তীতে ২৪ জুলাই থেকে সাত দিনব্যাপী সারাদেশে প্রতিবাদ সমাবেশ করবে ১৪ দল।

 

রবিবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের এক জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে এসব জানান নাসিম। নাসিমের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ওয়াকার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, জাসদের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ আওয়ামী লীগ ও ১৪ দলের কেন্দ্রীয় নেতারা।

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - রাজনীতি