মঙ্গলবার , ৬ অক্টোবর ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সীমান্তে নিরাপত্তাহীনতা মোটেই বরদাশত করা হবে না : ইরান

Paris
অক্টোবর ৬, ২০২০ ১১:৪২ অপরাহ্ণ

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুর রেজা রাহমানি ফাজলি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সীমান্তে কোন ধরনের নিরাপত্তাহীনতা বরদাশত করবে না তেহরান। ইরানের সীমান্তে দুই প্রতিবেশী আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে যখন নাগার্নো-কারাবাখ অঞ্চল নিয়ে সংঘর্ষ হচ্ছে তখন ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন।

তিনি সোমবার সাংবাদিকদের বলেন, “আমরা প্রতিবেশী দেশগুলোকে পরামর্শ দিয়েছি এবং সতর্ক করেছি যে, আমাদের সীমান্তে কোনো ধরনের নিরাপত্তাহীনতা তৈরি কিংবা কোন ধরনের হস্তক্ষেপ আমরা বরদাস্ত করব না।

ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, আজারবাইজান এবং আর্মেনিয়ার মধ্যকার সংঘর্ষে ব্যবহৃত মর্টারের গোলা ইরানের ভূখণ্ডে এসে পড়ছে। এছাড়া সীমান্তবর্তী গ্রামগুলোর মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছেন। এরপর ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী এই হুঁশিয়ারি দিলেন।

সাম্প্রতিক এক রিপোর্ট থেকে জানা যায়, খোদা-আফারিন এলাকার একটি গ্রামে মর্টারের গোলা আঘাত করলে ছয় বছরের একটি শিশু আহত হয় এবং লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সীমান্তের ঘটনাবলী নিয়ে জানতে চাইলে রাহমানী ফাজলি বলেন, “আমাদের উত্তর সীমান্তে দুই প্রতিবেশীর মধ্যে সংঘাত চলছে। এ অবস্থায় ইরানের অভ্যন্তরীণ নিরাপত্তা বিশেষ করে প্রত্যন্ত গ্রামাঞ্চলের নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।”

মন্ত্রী আশা করেন, আন্তর্জাতিক আইন অনুসারে চলমান সংকটের সমাধান হবে এবং সব দেশের অধিকার ও সার্বভৌমত্ব রক্ষা হবে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক