বৃহস্পতিবার , ২১ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাভারে পোশাকশ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত ২০

Paris
জুলাই ২১, ২০১৬ ১২:৩২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর উপকণ্ঠ সাভারে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় আহত হন অন্তত ২০ শ্রমিক।

 

আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের রাজফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় নাসা গ্রুপের গোল্ডেন স্টিচ ডিজাইন গার্মেন্টে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল গোল্ডেন স্টিচ ডিজাইন গার্মেন্টে  জুন মাসের প্রায় এক হাজার ৩০০ শ্রমিকের বেতন ও ওভারটাইম পরিশোধ করে কারখানা কর্তৃপক্ষ। কিন্তু শ্রমিকদের বেতন ও ওভারটাইমের টাকা কম দেওয়া হয়েছে এমন অভিযোগ তুলে আজ সকালে ওই পোশাক কারখানার শ্রমিকরা কারখানায় প্রবেশ করে বিক্ষোভ করেন এবং ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন।

 

খবর পেয়ে সাভার মডেল থানা ও শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে যান। ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে শ্রমিকদের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ২০ শ্রমিক আহত হন।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েকটি ফাঁকা গুলি ছোড়ে এবং শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ঢাকা-আরিচা মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। বিক্ষুব্ধ শ্রমিকরা ওই পোশাক কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর চালান।

বর্তমানে শ্রমিকরা ওই কারখানার আশপাশে অবস্থান নিয়েছেন। পরে অন্য শ্রমিকরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করেছেন।

এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষ ক্যামেরার সামনে কথা বলতে রাজি হয়নি।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, শ্রমিকদের কোনো মারধর করা হয়নি। তাদের একটু ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সূত্র: n/tv

সর্বশেষ - জাতীয়