মঙ্গলবার , ২৫ জুন ২০১৯ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগাতিপাড়ায় আবাসিক এলাকা থেকে মুরগির খামার সরাতে ইউএনও’র চিঠি

Paris
জুন ২৫, ২০১৯ ৬:৫০ অপরাহ্ণ

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় আবাসিক এলাকার মধ্যে মুরগির খামার স্থাপন করে জনদুর্ভোগ সৃষ্টি করায় তিন দিনের মধ্যে তা সরিয়ে নিতে খামারিকে ফের চিঠি দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। নির্দেশ প্রতিপালন করা না হলে তার খামারটি উচ্ছেদ করা হবে বলে নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার ইউএনও প্রিয়াংকা দেবী পাল স্বাক্ষরিত চিঠিটি খামার মালিক সুলতান আলীকে পাঠানো হয়েছে। এর আগেও ইউএনও কার্যালয় থেকে কয়েক দফা চিঠি দেওয়া হলেও খামারি তা সরাননি। খামারির দাবি অন্যত্র স্থানান্তরের কোন জমি তার নেই।

ইউএনও কার্যালয় ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার জামনগর ইউনিয়নের ঘোষপাড়া গ্রামের সুলতানুল ইসলাম চলতি বছরের জানুয়ারি মাসে মুরগির খামার নির্মাণ করেন। কিছুদিন পরই খামারের মুরগির বিষ্ঠার দুর্গন্ধে খামার সংলগ্ন প্রতিবেশী রাজিবুল ইসলাম বাবু পরিবারের সদস্যরা অসুস্থ হতে শুরু করেন। এ অবস্থায় তারা ইউএনও, জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তর বরাবর লিখিত অভিযোগ করেন। এ অভিযোগের প্রেক্ষিতে ইউএনও’র নির্দেশে তৎকালীন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) অভিমান্যু চন্দ্র সরেজমিনে তদন্ত করেন। তিনি অভিযোগের সত্যতা পান উল্লেখ করে খামারটি অন্যত্র সরিয়ে নেয়ার সুপারিশসহ ইউএনও’র কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন। ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে তৎকালীন ইউএনও নাসরিন বানু গত ৯ এপ্রিল ও ২৪ এপ্রিল দু’দফায় খামারটি অন্যত্র স্থানান্তর করার নির্দেশ দিয়ে চিঠি দেন। কিন্তু সেই নির্দেশও পালন করেননি খামারি সুলতান আলী। গতকাল সোমবার সর্বশেষ নির্দেশ হিসেবে চিঠিটি পাঠানো হয়। অন্যথায় আগামী ৩০ জুন ওই খামারটি উচ্ছেদ করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে অভিযোগকারী রাজিবুল ইসলাম বাবু বলেন, তার বাড়ি ঘেঁষে খামারটি নির্মাণ করায় তাদের পরিবারের সদস্যরা অসুস্থ হয়ে পড়ছে। এ বিষয়ে প্রতিবাদ করায় তাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে মুরগি চুরির মামলা করেছিলেন খামারি। তদন্ত শেষে মিথ্যা মামলা করা হয়েছে মর্মে প্রতিবেদন পেশ করে থানা পুলিশ।
খামারি সুলতান আলী সাংবাদিকদের বলেছেন, অন্য কোথাও তার জমি না থাকায় খামারটি তিনি স্থানান্তর করতে পারছেন না।
ইউএনও প্রিয়াংকা দেবী পাল বলেন, খামারিকে তার মুরগীর খামার সরিয়ে নিতে তিন দিনের সময় দিয়ে চিঠি দেওয়া হয়েছে। তিনি এ নির্দেশ প্রতিপালন না করলে তা উচ্ছেদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত

চরম অর্থনৈতিক মন্দা এড়াতে ব্রাসেলসে ইইউ নেতারা

বাঘায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ৫ জনকে কুপিয়ে জখম

বাদশা নির্বাচিত না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে : মেয়র লিটন

আপনার জন্য মৃত্যুকে বরণ করে নেবো: প্যারেডে সেনাদলের হুঙ্কার

অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন

প্রতিরক্ষা খাতে অতিরিক্ত ৫৪০০ কোটি ডলার বরাদ্দের সিদ্ধান্ত ট্রাম্পের

সতর্কবার্তা ইউক্রেনের প্রধানমন্ত্রীর ‘ইউক্রেন হারলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে’

৩৯২ দিন, ১০৫৮ মিনিট পর সুয়ারেজ!

ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন রাখতে ব্যাকআপ দিচ্ছে সামিট কমিউনিকেশনস

বাংলাদেশের গণমাধ্যমে ‘সেলফ সেন্সরশিপের’ অভিযোগ