সোমবার , ২৪ জুন ২০১৯ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ডিজিটাল দেশ গড়ার লক্ষ্যে বাঘায় উঠান বৈঠক

Paris
জুন ২৪, ২০১৯ ৬:২৯ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ডিজিটাল বাংলাদেশ গড়াল লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলার বাজুবাঘা উপনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আমোদপুর গ্রামে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

উপজেলা তথ্য অফিসার নুসরাত জাহানের পরিচালনায় অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, দেশ এখন উন্নয়নের অগ্রধারায় এগিয়ে চলেছে। আমরা চাই দেশের উন্নয়নে কাজ করতে। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। বর্তমান সরকারের চাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন সম্পর্কে জ্ঞানদান করা। কারণ, দেশের উন্নয়নে নারীদের ক্ষমতায়ন ও ভূমিকা অপরিহার্য ।
তিনি আরো বলেন, এছাড়া আমাদের সামাজে এখনও অনেক কিছুর পরিবর্তন আনতে হবে। এই দেশকে আরো উন্নয়নশীল দেশ হিসাবে দেখাতে হলে উন্নত শিক্ষার পাশাপাশি বাল্যবিয়ে এবং মাদক নির্মূল করতে হবে। যারা মাদক সেবন করে তারা আমাদের আপনাদের সন্তান। সুতারাং তাদেরকে ভালোর পথে ফিরিয়ে আনার দায়িত্ব সকলের।
অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা শিক্ষা অফিসার এবিএম সানোয়ার হোসেন স্বাস্থ্য, শিক্ষা ও কৃষি ক্ষেত্রে নারীদের করণীয় সম্পর্কে মূল্যবান বক্তব্য উপস্থাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামানসহ বাজুবাঘা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আমোদপুর গ্রামের শতাধিক নারী।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর