রবিবার , ২৫ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

আমরা কারো কথা কেড়ে নিচ্ছি না : প্রধানমন্ত্রী

Paris
সেপ্টেম্বর ২৫, ২০১৬ ১:৫৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশে রাজনীতির স্বাভাবিক পরিবেশ রয়েছে দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি-লুটপাট করতে পারছে না বলেই বিএনপি নানা কথা বলছে।

 

স্থানীয় সময় শনিবার ভয়েস অব আমেরিকাকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াশিংটনে অবস্থানরত প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

বিদেশি এ গণমাধ্যমের পক্ষ থেকে শেখ হাসিনার কাছে জানতে চাওয়া হয়, বাংলাদেশে বিরোধী পক্ষ রাজনীতি করার সুযোগ পাচ্ছে কি না? এর জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বিরোধী দল বলতে কী বোঝান? অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা, তারা তো রাজনীতি করতে কখনো আসেনি। এসেছে লুটপাট করতে, দুর্নীতি করতে, সন্ত্রাস করতে, জঙ্গিবাদ উসকে দিতে এবং নিজেদের ভাগ্য গড়তে। তারা তা-ই করে গেছে, দেশের ভাগ্য গড়েনি।’

সরকারপ্রধান আরো বলেন, ‘কাজেই তাদের স্পেসটা কোথায় দেব? দুর্নীতি করার স্পেস না সন্ত্রাসকে উসকে দেওয়ার স্পেস? তারা ন্যাশনাল ইলেকশনে অংশগ্রহণ করেনি, কিন্তু লোকাল গভর্নমেন্টের ইলেকশনে তো অংশগ্রহণ করেছে। তাহলে বলবেন, কী করে যে তাদের স্পেস দেওয়া হয় না বা করতে দেওয়া হয় না। আসলে তাদের সেভাবে রাজনীতি করার আগ্রহ নেই, লুটপাট করার আগ্রহ আছে, দুর্নীতি করার আগ্রহ আছে—সেই সুযোগটা পাচ্ছে না বলেই চিৎকার করছে। নইলে কথা তো আমরা কারো কাছ থেকে কেড়ে নিচ্ছি না। যার যা ইচ্ছা, তারা বলেই যাচ্ছে। তারা মিটিং করছে, র‍্যালি করছে, সবই তারা করছে।’
শেখ হাসিনা জানান, অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করে তাঁর সরকার এগিয়ে চলছে। এই চলার পথের শক্তি দেশের মানুষের আস্থা অর্জন।

এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, দৈন্য কেটে মানুষের মধ্যে এখন আস্থা-বিশ্বাস ফিরে এসেছে, মানুষ সুখে আছে।

প্রধানমন্ত্রী জানান, সারা দেশে ঘুরে কোথায় কী প্রয়োজন আর কী করতে হবে, সে প্রস্তুতি তিনি আগেই নিয়েছিলেন। আর তিনি মনে করেন, এতে সাফল্য এনেছে স্বাধীনতার পক্ষের শক্তির আন্তরিকতা।

শেখ হাসিনা বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে জনসম্পৃক্ততা বাড়াতে সক্ষম হয়েছে তাঁর সরকার, দেশবাসী এখন এ বিষয়ে সচেতন। অন্য এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধীদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, তাদেরও বিচার হওয়া উচিত।

সূত্র: এনটিভি

সর্বশেষ - জাতীয়