রবিবার , ১০ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মেসির সমর্থনে বার্সেলোনার প্রচারণা

Paris
জুলাই ১০, ২০১৬ ৮:৪৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

সময়টা একদমই ভালো যাচ্ছে না লিওনেল মেসির। বিশেষ কোপা আমেরিকার ফাইনালে হেরে যাওয়ার পর ক্ষোভে-অভিমানে আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন তিনি। কোপা ব্যর্থতার রেশ মিলিয়ে না যেতেই আরেকটি দুঃসংবাদ পেয়েছেন এই সময়ের সেরা ফুটবলার। কর ফাঁকির অভিযোগে ২১ মাসের কারাদণ্ড হয়েছে তাঁর। এমন দুঃসময়ে অবশ্য নিজের ক্লাবকে পাশে পাচ্ছেন মেসি। দলের সবচেয়ে বড় তারকাকে সমর্থন জানানোর জন্য বিশেষ প্রচারণার উদ্যোগ নিয়েছে বার্সেলোনা।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে #উইআরঅললিওমেসি হ্যাশট্যাগ দিয়ে মেসির সমর্থনে প্রচারণা শুরু করেছে বার্সা। সমর্থকদের প্রতি স্পেনের অন্যতম সেরা ক্লাবের আহ্বান, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে নিঃশর্ত সমর্থন দিয়ে বিশ্বসেরা ফুটবলারের প্রতি সহানুভূতি প্রকাশ করুন আপনারা।’

বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ যে মেসির পাশেই আছে, সেই বার্তাও দিয়েছে জোরের সঙ্গে। নিজেদের ওয়েবসাইটে তারা জানিয়েছে, ‘আমরা লিওকে (মেসি) জানাতে চাই যে তিনি একা নন। ক্লাবের সব সদস্য, সমর্থক, ভক্ত, খেলোয়াড়, গণমাধ্যমসহ প্রত্যেককে এই প্রচারণায় অংশ নেওয়ার আমন্ত্রণ জানাচ্ছি।’

গত দুই সপ্তাহের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বার এমন সমর্থন পেলেন মেসি। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেওয়ার পর সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ জানিয়ে তাঁর পাশে দাঁড়িয়েছে পুরো আর্জেন্টিনা। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণাও চলছে।

কর ফাঁকির দায়ে গত বুধবার মেসি ও তাঁর বাবা হোর্হেকে ২১ মাসের কারাদণ্ড দিয়েছেন স্পেনের একটি আদালত। তবে মেসিকে জেলে যেতে হবে না। স্পেনের আইন অনুযায়ী, অহিংসাত্মক অপরাধে দুই বছরের কম সাজা পাওয়া অপরাধীকে কারাগারের বাইরে থাকার সুযোগ দেওয়া হয়। বিশেষ করে সেটা যদি তার প্রথম অপরাধ হয়ে থাকে। মেসি অবশ্য এরই মধ্যে এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছেন।

 

সর্বশেষ - খেলা