রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এবারের দুর্ঘটনার পেছনে অতিরিক্ত ট্রিপ আর বেপরোয়া গতি : সেতুমন্ত্রী

Paris
সেপ্টেম্বর ১৮, ২০১৬ ১১:৩১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আজো দেশের বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছে। সড়ক পথে ঈদযাত্রায় এ পর্যন্ত দেড়শরও বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে বলে বিভিন্ন পরিসংখ্যানে উঠে এসেছে।

 

আজ বিকেলে রাজধানীর এলেনবাড়িতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সদর কার্যালয়ে সড়ক দুর্ঘটনা রোধে জরুরি বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, চালকদের অতিরিক্ত ট্রিপ আর গাড়ির বেপরোয়া গতির কারণেই এসব দুর্ঘটনা ঘটছে।

রোববার কুমিল্লার লাকসাম বাইপাস সড়কের চিলোনিয়া এলাকায় ঢাকাগামী এক বাস নিন্ত্রয়ণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলেই মারা যায় শিশুসহ চারজন। গুরুতর আহত তিনজনকে হাসপাতালে নেওয়ার পর মারা যায় একজন।

আর গাজীপুর, চট্টগ্রাম, ব্রহ্মণবাড়িয়া ও মেহেরপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছে। এ ছাড়া টাঙ্গাইলের মধুপুরে গতকাল শনিবারের সড়ক দুর্ঘটনায় আহত দুজনের মৃত্যু হয়েছে।

এর আগে ঈদের ছুটিতে সড়ক দুর্ঘটনায় মারা যান দেড়শরও বেশি মানুষ। এমন পরিস্থিতিতে হাইওয়ে পুলিশ, পরিবহন মালিক-শ্রমিক, গবেষণা প্রতিষ্ঠান, বেসরকারি সংগঠনসহ মহাসড়কের স্টেকহোল্ডারদের নিয়ে আজ জরুরি বৈঠক করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘হাজার হাজার মাইক্রোবাস। এবারের দুর্ঘটনা কিন্তু মাইক্রোবাসের সঙ্গে বাস আর ট্রাকের হয়েছে। এই মাইক্রোবাসের মালিক কারা, তারা কীভাবে রেজিস্ট্রেশন পায়। মাইক্রোবাসের দুর্ঘটনা এবার বেশি হয়েছে। এবার কিন্তু অটোরিকশা মহাসড়কে কম ছিল। তাদের দুর্ঘটনা কম ঘটেছে। মূল দুর্ঘটনা ঘটেছে মাইক্রোবাস আর লেগুনার।’

 

মহাসড়কে এরই মধ্যে চিহ্নিত দুর্ঘটনাপ্রবণ ব্ল্যাক স্পটগুলোতে এবারো কোনো দুর্ঘটনা ঘটেছে কি না, তাও বৈঠকে জানতে চান মন্ত্রী।

সূত্র: এনটিভি

সর্বশেষ - জাতীয়