বৃহস্পতিবার , ৫ জুলাই ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবির আবাসিক হলে ছাত্রী উত্যক্তের অভিযোগ

Paris
জুলাই ৫, ২০১৮ ৪:৫৮ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের দুই ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। ওই শ্রমিক ‘অশ্লীল অঙ্গভঙ্গি ও অশালীন মন্তব্য’ করে বলে জানা যায়। বুধবার বিকেলে হলের অভ্যন্তরীণ ফটকের সামনে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ওই নির্মাণ শ্রমিকের নাম নুর হোসেন। তার বাড়ি নগরীর বেলপুকুর থানার জামিরা এলাকায়। তিনি ওই হলের চতুর্থ তলায় নির্মাণ কাজ করতেন।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, হলের চতুর্থ তলায় নির্মাণ কাজে নিয়েজিত শ্রমিক নুর হোসেন হলের অভ্যন্তরীণ ফটকের সামনে অবস্থানরত এক শিক্ষার্থীকে ছাদের উপর থেকে ‘অশ্লীল অঙ্গভঙ্গি’ করেন। এমন আচরণের প্রতিবাদ করলে, সে সময় আশে-পাশে কেউ না থাকায় সেই শিক্ষার্থী ও তার রুমমেটকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন কর্মরত শ্রমিক। পরে তার বিরুদ্ধে হল প্রাধ্যক্ষকে অভিযোগ করলে তাকে হাতেনাতে আটক করে হল কর্তৃপক্ষ।

ভুক্তভুগী ওই দুই শিক্ষার্থী জানায়, বুধবার বিকেলে হলের তৃতীয় তলার একটি কক্ষের বেলকনিতে শুকাতে দেওয়া কাপড় নিতে যাই। এসময় হলের চতুর্থ তলা থেকে অভিযুক্ত নুর হোসেন ‘আপু আপু’ ডাকতে থাকে। এসময় তার কথায় সাড়া না দিয়ে বিষয়টি রুমমেটকে অবহিত করি। পরে রুমমেটসহ আবার বেলকনিতে গেলে ওই শ্রমিক ‘বিবস্ত্র অবস্থায়’ অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করে। এসময় অশ্লীল-অশ্রাব্য ভাষায় মন্তব্যও করে অভিযুক্ত নুর হোসেন।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক মোছাম্মাত ফাহিমা খাতুন বলেন, ‘প্রক্টর ও পুলিশকে এ বিষয়ে অবহিত করলে, তাঁরা ঘটনাস্থলে উপস্থিত হওয়ার আগেই কর্মরত অন্যান্য শ্রমিকের প্রত্যক্ষ সহায়তায় নূর হোসেন হল থেকে পালিয়ে যায়। পরে অভিযুক্ত শ্রমিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে মতিহার থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়।’

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর