শনিবার , ১০ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে অপহৃত স্কুল ছাত্র উদ্ধার, ধারালো অস্ত্র উদ্ধারসহ আটক ৭

Paris
সেপ্টেম্বর ১০, ২০১৬ ৮:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে অপহৃত ১০ম শ্রেণীর স্কুল ছাত্র আরাফাতুল ইসলাম জিসাদ (১৬) কে জীবীত উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় ধারালো অস্ত্র উদ্ধারসহ অপহরণকারী চক্রের ৭ সদস্যকে আটক করা হয়েছে। এঘটনায় একজন আসামী পালাতকও রয়েছে।

 

শনিবার সকাল ১০টায় মহানগরীর রাজপাড়া থানাধীন পদ্মার পাড়স্থ টি-বাধ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিমকে উদ্ধারসহ তাদের আটক করা হয়।

 

  • উদ্ধারকৃত ভিকটিম আরাফাতুল ইসলাম জিসাদ (১৬) চারঘাট উপজেলার হলিদাগাছি এলাকার আনারুল ইসলামের ছেলে। সে রাজশাহী মহানগরস্থ নাহার একাডেমীর ১০ম শ্রেণীর ছাত্র ও আবাসিক ছাত্রাবাস মোল্লা ভবনে থাকত।
  • আটককৃতরা হলেন, অপহরণকারী চক্রের মূল হোতা রাজশাহীর হেতেমখাঁ কারিগরপাড়া এলাকার মাহাবুব খন্দকারের ছেলে সোহাগ খন্দকার (২৬)। নগরীর বোয়ালিয়া থানাধীন ভদ্রা জামালপুর এলাকার আব্দুল মোত্তালিবের ছেলে ইমাম মেহেদী (২৩), ভদ্রা হজোরমোড় এলাকার সাহাবুদ্দিনের ছেলে ফাইসালুর জামান তুষার (১৯), নগরীর শালবাগান এলাকার আনুয়ার উদ্দিনের মেয়ে বৃষ্টি আক্তার নুপুর (২০), নগরীর মতিহার থানাধীন নওদাপাড়া এলাকার  আবু বাক্কার মেম্বারের ছেলে আলী হোসেন (২৮), নওগাঁ জেলার মান্দা থানাধীন মহানগর এলাকার গোলাম মোস্তফার ছেলে সোহেল রানা (২৬), একই জেলা ও থানাধীন গোসাইল এলাকার ফরহাদ আলীর ছেলে সুমন আলী (২২)।
  • পালাতক আসামী হলেন, মহানগরীর বোয়ালিয়া থানাধীন ভদ্রা জামালপুর এলাকার মোমিনুল ইসলামের ছেলে আব্দুর রহমান ওরফে মৃদুল (১৯)।

ঘটনার বিবরণে র‌্যাব জানায়, ভিকটিম আরাফাতুল ইসলাম জিসাদ (১৬), রাজশাহী মহানগরস্থ নাহার একাডেমীর ১০ম শ্রেণীর ছাত্র এবং আরডি মার্কেটের পশ্চিম পার্শ্বে, আবাসিক ছাত্রাবাস মোল্লাভবনে থাকে। ছাত্রাবাসে থাকাকালীন সময়ে গত ৩ সেপ্টেম্বর ২০১৬ ইং তারিখে সোয়া ৫টার সময় অপহরণকারী চক্রের পলাতক আসামী আব্দুর রহমান ওরফে মৃদুল, আসামী সোহাগ খন্দকার ও ঈমাম মেহেদী ভিকটিমকে বাহিরে ঘুরতে যাওয়ার প্রলোভন দেখিয়ে কাঁটাখালি নিয়ে যায়। সেখানে আগে থেকেই আসামী আলী হোসেন, ফাইসালুর জামান তুষার, সোহেল রানা, সুমন আলী ও বৃষ্টি আক্তার নুপুর অবস্থান করছিলো। সেখানে পৌছামাত্রই আসামীগণ একত্রিত হয়ে ভিকটিমকে আটক করে রাখে।

 

পরবর্তীতে ওই দিন ৩ সেপ্টেম্বর সাড়ে ১০টায় ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে ভিকটিমের বাবার নাম্বারে ফোন দিয়ে ২,০০,০০০ টাকা মুক্তিপন দাবী করে এবং মুক্তিপণের টাকা না দিলে ভিকটিমকে হত্যার হুমকিও দেয়।

 

এরই প্রেক্ষিতে ভিকটিমের পরিবার কর্তৃক অপহরণকারীদের সাথে যোগাযোগ করে ৪ সেপ্টেম্বর ১২ টায় ৩০,০০০ টাকা বিকাশের মাধ্যমে প্রেরণ করা হয় এবং ঘটনাটি বোয়ালিয়া থানায় মৌখিকভাবে জানানো হয়। পরবর্তীতে আইনগত ও দ্রুত সাহায্যের জন্য র‌্যাব-৫, রাজশাহীতে একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়। এরই প্রেক্ষিতে আজ  ১০ টায় স্কোয়াড্রন লীডার কে বি এম মোবাশ্বের রহিম এর নেতৃত্বে সুকৌশলে অভিযান পরিচালনা করে উপরোক্ত অপহরণকারী চক্রের সদস্যদেরকে  ষ্টীলের চাপাতি ২ টি সহ তাদের জিম্মা থেকে অপহৃত ভিকটিম আরাফাতুল ইসলাম জিসাদ (১৬)’কে জীবিত উদ্ধার করা হয়।

এ ঘটনার ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলেও র‌্যাব জানায়।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর