বুধবার , ৭ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বার্সার শিশু প্রকল্পে মেসির ছেলে

Paris
সেপ্টেম্বর ৭, ২০১৬ ১০:৫৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ছেলে যে সবসময় বাবার পথেই হাঁটবে, এমন কোনো কথা নেই। অনেক বিখ্যাত বাবার ছেলেকে মানুষের ভিড়ে খুঁজেই পাওয়া যায় না অনেক সময়। লিওনেল মেসির ছেলে থিয়াগো বড় হয়ে ফুটবলার হবে কি না, তার উত্তর আপাতত ভবিষ্যতের হাতে। তবে সেই সম্ভাবনা উড়িয়েও দেওয়া যাচ্ছে না।

 

‘এফসিবিই স্কোলা’ নামের একটা স্কুল আছে বার্সেলোনার। এই স্কুলে বার্সার কোচদের অধীনে ছয় বছর বয়স থেকে ফুটবলের কলাকৌশল শিখতে পারে শিশুরা। তবে তিন থেকে পাঁচ বছরের শিশুদের জন্য একটা প্রকল্প চালু করতে যাচ্ছে ‘এফসিবিই স্কোলা’।

 

শুধু বার্সার মূল দলের খেলোয়াড়দের শিশুদের জন্য চালু করা হচ্ছে এই বিশেষ প্রকল্প। স্প্যানিশ রেডিও স্টেশন ‘কাদেনা সের’ জানিয়েছে, এই প্রকল্পে যোগ দিতে পারে আগামী নভেম্বরে চার বছর পূর্ণ করতে যাওয়া থিয়াগো।

যদিও কয়েকদিন আগে মেসি নিজেই জানিয়েছিলেন তাঁর ছেলের নাকি ফুটবলে তেমন আগ্রহ নেই। ‘তেলেফে’ নামে আর্জেন্টিনার একটি টিভি চ্যানেলকে পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার বলেছিলেন, ‘আমি তাকে খুব বেশি বল কিনে দেইনি। তাকে খেলার জন্য তেমন জোরও করি না। কারণ সে ফুটবল তেমন পছন্দ করে না। তারপরও হয়তো আশা আছে। কারণ খেলোয়াড়দের বাচ্চাদের ফুটবল শেখানোর একটা প্রকল্প নিয়ে কাজ করছে বার্সা। দেখা যাক, সে (থিয়াগো) তাতে ধরা পড়ে কি না! সেটা হলে তো ভালোই হয়।’

 

বাবার মতো থিয়াগো ফুটবলের মহানায়ক হতে পারে কি না, তা দেখতে ফুটবলভক্তরাও অধীর অপেক্ষায়।

সূত্র: এনটিভি

সর্বশেষ - খেলা