বুধবার , ৭ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিএনপি-জামায়াত জঙ্গিবাদ উসকে দিয়েছিল

Paris
সেপ্টেম্বর ৭, ২০১৬ ৬:৩৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধাপরাধীদের দোসর বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে জঙ্গিবাদ ও সন্ত্রাসকে উসকে দিয়েছিল।

 

আজ বুধবার দুপুরে কুড়িগ্রামের চিলমারীতে দেশব্যাপী ১০ টাকা কেজিতে হতদরিদ্রদের মধ্যে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

 

যমুনা, ব্রহ্মপুত্র, ধরলা ও তিস্তাঘেরা কুড়িগ্রামের চিলমারী। এককালের বিখ্যাত বন্দর চিলমারী এখন নদী ভাঙন কবলিত বাংলাদেশের সবচেয়ে অনগ্রসর অঞ্চল। দেশের অন্যান্য উপজেলার গড় দারিদ্র্যের হার থেকে এই উপজেলার হার অনেক বেশি। দেশের দারিদ্র্যের হার কমানোর লক্ষ্য অর্জনের প্রতিজ্ঞা পূরণেই সবচেয়ে অবহেলিত এই জনপদকে বেছে নিয়েছে সরকার।

 

দেশব্যাপী হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে স্বল্পমূল্যে খাদ্যশস্য বিতরণ কর্মসূচির আওতায় সারা দেশে ৫০ লাখ পরিবারের মধ্য প্রতি মাসে ৩০ কেজি করে চাল বিতরণ করা হবে। চালের দাম ধরা হয়েছে কেজিপ্রতি ১০ টাকা। বছরের মার্চ, এপ্রিল এবং সেপ্টেম্বর থেকে নভেম্বর এই পাঁচ মাস কর্মসূচিটি চলবে। এই কুড়িগ্রামেই প্রায় দেড় লাখ পরিবার এই কর্মসূচির আওতায় এসেছে।

 

এ সময় শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের কোনো মানুষ যেন না খেয়ে কষ্ট না পায়। তার জন্য আমাদের এই কর্মসূচি। বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ।’

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘তাঁর আত্মা শান্তি পাবে যে, তাঁর দেশের মানুষ এখন আর না খেয়ে থাকে না। উত্তরবঙ্গে এখন আর মঙ্গা নেই। সবাইকে কাজ করতে হবে, উৎপাদনমুখী হতে হবে।’

 

বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে এবং যুদ্ধাপরাধীদের বিচারও চলছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এর মাধ্যমে বাংলাদেশ অভিশাপমুক্ত হচ্ছে।

 

শেখ হাসিনা অভিযোগ করেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসে দেশের মানুষকে কিছু দিতে, আর অন্যরা আসে জনগণের সম্পদ লুট করতে। এ সময় তিনি তরুণ প্রজন্ম যেন জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে সে জন্য সবাইকে আন্তরিক ও সজাগ থাকার আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, ‘খুনের দায়িত্ব কিন্তু কাউকে দেওয়া হয়নি। শেষ বিচার করবেন আল্লাহ রাব্বুল আলামিন। সে আল্লাহর ওপর ভরসা ছেড়ে দিয়ে নিজেরা খুন-খারাবির পথে যাবে, এটা কখনোই গ্রহণযোগ্য নয়। এটা বরং আমাদের পবিত্র ধর্ম ইসলামকে হেয় করা হয়, ছোট করা হয়। ইসলাম ধর্মকে নিয়ে মানুষের কাছে খারাপ দৃষ্টান্ত সৃষ্টি করা হয়।  কাজেই এই ধরনের পথে না যায়, এ ব্যাপারে সবাইবে আমি বলব সজাগ হতে। জনমত সৃষ্টি করা এবং প্রত্যেকে এ ব্যাপারে সম্পূর্ণভাবে সচেতন থেকে আপনারা কাজ করবেন।’

 

উত্তরবঙ্গের জন্য সরকারের ব্যাপক উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরে শেখ হাসিনা জানান, গত মঙ্গলবারই টাঙ্গাইল থেকে রংপুর পর্যন্ত চার লেন মহাসড়ক প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে।

সূত্র:এনটিভি

সর্বশেষ - জাতীয়