বৃহস্পতিবার , ১ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ড্র’তেই খুশি হবেন বাংলাদেশের কোচ

Paris
সেপ্টেম্বর ১, ২০১৬ ৭:৩৬ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

মালদ্বীপের বিপক্ষে জয় নয়, ড্র হলেই খুশি হবেন বলে জানালেন বাংলাদেশের নতুন বেলজিয়ান কোচ টম সেইন্টফিট। দলটির বিপক্ষে বাংলাদেশ শেষবার জিতেছিল ১৩ বছর আগে। সবশেষ খেলা দুটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ।
 

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত দশটায় মালদ্বীপের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ।

এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফ ম্যাচের আগের প্রস্তুতি ম্যাচে ড্র করতে পারলেই খুশি থাকবেন বলে জানান বাংলাদেশ কোচ। চোটের কারণে মালদ্বীপ ম্যাচে নেই নিয়মিত অধিনায়ক মামুনুল ইসলাম। মিডফিল্ডার জামাল ভূঁইয়ার খেলা হচ্ছে না কার্ড দেখার কারণে। আর সবকিছু বিবেচনা করে মালেতে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ড্রয়ের লক্ষ্যের কথা জানান জাতীয় দলের এই নবনিযুক্ত কোচ।

সেইন্টফিটের এটাই হচ্ছে বাংলাদেশের কোচ হিসেবে নিজের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। সংবাদ সম্মেলনে তিনি জানান, মালদ্বীপের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের কোচ হিসেবে আমার প্রথম ম্যাচ।  অবশ্যই আমি ভালো করতে চাই। কিন্তু, মালদ্বীপ খুব দ্রুত উন্নতি করেছে। মালদ্বীপকে আমি এ ম্যাচে ফেভারিট হিসেবে এগিয়ে রাখছি। গত বছর তারা বাংলাদেশকে ৩-১ গোলে হারিয়েছে। তবে, আমরা যতটা সম্ভব ভালো কিছু করতে চাই। ম্যাচটি ড্র হলে আমি সন্তুষ্ট থাকব। আর প্রথম অ্যাসাইমেন্টে এই ম্যাচ জিততে পারলে খুব ভালো লাগবে।

সেইন্টফিট আরও জানান, ভুটান ম্যাচের আগে এটা আমাদের শুধুই প্রস্তুতি নেওয়ার ম্যাচ। নিজেদের আরও ভালো ভাবে তৈরি করতে এই ম্যাচে ভালো করা জরুরি। কারণ ভুটানের বিপক্ষে আমাদের জিততেই হবে। পাশাপাশি মালদ্বীপের বিপক্ষে খারাপ করলে চলবে না। মালদ্বীপ দক্ষিণ কোরিয়ার মতো দলের বিপক্ষে ড্র করেছে। তাদের সঙ্গে ড্র করতে পারলেই আমি খুশি হব। কারণ, তাদের ফুটবলাররা কৌশলগত দিক দিয়ে আমাদের থেকে দক্ষ।

আগামী ৬ সেপ্টেম্বর ঢাকায় ও ১০ অক্টোবর থিম্পুতে ভুটানের সঙ্গে এএফসি কাপের বাছাইপর্বে ওঠার প্লে-অফে মুখোমুখি হবে বাংলাদেশ। অপরদিকে, এএফসি এশিয়ান কাপের কোয়ালিফাইয়িংয়ে লাওসের মুখোমুখি হবে মালদ্বীপ। দুই দলের জন্যই তাই এই প্রস্তুতি ম্যাচের আয়োজন।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা