বৃহস্পতিবার , ৭ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উইম্বলডনে ফেদেরার-মারে ফাইনাল?

Paris
জুলাই ৭, ২০১৬ ১০:৪৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

নোভাক জকোভিচ নেই। নেই রাফায়ালে নাদাল। কিন্তু ২০০৩ থেকে উইম্বলডনে শুরু হওয়া টেনিসের সেরা চারের পতাকা ঠিকই বয়ে নিয়ে চলেছেন রজার ফেদেরার ও অ্যান্ডি মারে। এবারও সবচেয়ে মর্যাদার টেনিস আসরে ফাইনালে তাদের লড়াইয়ের সম্ভাবনা জেগেছে। দুই খেলোয়াড়ই বুধবার লন্ডনের টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছেন।

১৪ বছর আগে লেটন হেউইট জিতেছিলেন উইম্বলডন শিরোপা। তার পরের ১৩ বছরে এই আসরের পুরুষ এককের শিরোপা জিতেছেন ফেদেরার, মারে, জকোভিচ ও নাদাল। এই চার হেভিওয়েট শেষ দশটি রানার্স আপের জায়গাও নিয়েছিলেন। ২০১৩ সালের চ্যাম্পিয়ন মারে ও সাতবারের শিরোপা জয়ী ফেদেরারের ফাইনালের মাঝে এখন দাঁড়িয়ে টমাস বার্ডিচ ও মিলান রাওনিক।

দ্বিতীয় বাছাই মারের সেমিফাইনালে উঠতে কঠিন লড়াইয়ে জিততে হয়েছে। ৫ সেটের লড়াইয়ে জো উইলফ্রেড সোঙ্গাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন এই বৃটিশ। এ নিয়ে উইম্বলডনের শেষ চারে সপ্তমবারের মতো উঠলেন মারে।

ফেদেরার দুই সেটে পিছিয়ে থেকেও জিতেছেন মারিন কিলিচের বিপক্ষে। রেকর্ড অষ্টম ও ক্যারিয়ারের ১৮তম গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জয়ের পথে ফেদেরার। ৩৪ বছরের এই তৃতীয় বাছাই ১৯৭৪ এর পর সর্বজেষ্ঠ্য হিসেবে সেমিতে উঠেছেন। এটা এই আসরে সুইস তারকার ১১তম সেমিফাইনাল। গ্র্যান্ড স্ল্যামে ৩০৭ ম্যাচে জয় হলো তার। ইনজুরির কারণে ফ্রেঞ্চ ওপেন মিস করেছিলেন। কিন্তু জকোভিচ-নাদালের অনুপস্থিতিতে আরেকটি মেজর শিরোপা জয়ের বড় সুযোগ এখন তার সামনে।

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা