রবিবার , ২১ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তিন কারণে রাজধানীতে তীব্র যানজট

Paris
আগস্ট ২১, ২০১৬ ৫:৩৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রাজধানীজুড়ে তীব্র যানজট বিরাজ করছে। দুপুরের আগে শুরু হওয়া যানজট এখনো কমেনি। যানবাহনে আটকা পড়ে আছে অসংখ্য মানুষ। প্রায় সব সড়কেই কার্যত স্থবির হয়ে আছে যানবাহনগুলো।

যানজটের কারণ হিসেবে ট্রাফিক পুলিশের কর্মকর্তারা বলছেন, বৃষ্টি, বসুন্ধরা শপিং কমপ্লেক্সে অগ্নিকাণ্ড এবং বঙ্গবন্ধু এভিনিউয়ে ২১ আগস্ট উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে।

 

ভাদ্র মাসের ষষ্ঠ দিন আজ। কিন্তু সকাল থেকেই বর্ষাকালের মতো অঝোরে বৃষ্টি হয়। দুপুরের আগে বৃষ্টি কিছুটা কমলেও এখনো এর প্রভাব রয়েছে।

 

এদিকে সকাল সোয়া ১১টার দিকে কারওয়ান বাজারের বসুন্ধরা শপিং কমপ্রেক্সে আগুন লাগে। এতে উৎসুক মানুষের ভিড় বাড়ে। এ ছাড়া ফায়ার সার্ভিসের যানবাহন চলাচলের জন্য ওই এলাকার যানচলাচল সাময়িকভাবে বন্ধ ছিল। এর ফলে ঢাকা শহরের বড় অংশজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

 

অন্যদিকে ২১ আগস্ট গ্রেনেড হামলার ১২ বছরপূর্তি উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউয়ে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিচ্ছেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য অনুষ্ঠানস্থলের আশপাশে যানচলাচল সীমিত করা হয়।

 

প্রত্যক্ষদর্শীদের বিবরণ থেকে জানা যায়, রাজধানীর আগারগাঁও থেকে ফার্মগেট ও শাহবাগ হয়ে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত এবং আশপাশের এলাকায় তীব্র যানজট রয়েছে। একই অবস্থা পল্টন থেকে শুরু করে মতিঝিল, যাত্রাবাড়ী পর্যন্ত।

 

আওয়ামী লীগের অনুষ্ঠানে অংশ নিতে দলের নেতা-কর্মীরা রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গাড়িতে চেপে বেলা ২টার পর গুলিস্তানের দিকে যেতে থাকেন। এ ছাড়া ঢাকার আশপাশ থেকেও দলের হাজার হাজার নেতা-কর্মী-সমর্থক সমাবেশে যোগ দেন। তাদের বহন করে আনা বাস ও ট্রাকগুলো জাতীয় প্রেসক্লাব থেকে মৎস্য ভবন হয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন পর্যন্ত সড়কের পশ্চিম পাশে রাখা হয়েছে।

 

যানজটের কারণে অনেককে হেঁটে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে। কেউ কেউ বাসে চাপলেও দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকার পর গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করেন।

 

দৈনিক বাংলা মোড়ে আরাফাত রহমান নামের এক মোটরসাইকেলআরোহী  জানান, মানিকনগর থেকে দৈনিক বাংলা মোড়ে আসতে তার দেড় ঘণ্টা লেগেছে। নিরুপায় হয়ে তাকে ট্রাফিক আইন লঙ্ঘন করে রাস্তার উল্টো দিকে দিয়ে বাইক চালিয়ে আসতে হয়েছে।

 

আবু রায়হান নামের বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মকর্তা বলেন, বিকেলে তিনি সিএনজিযোগে বারডেম হাসপাতাল থেকে বের হন। সেখান থেকে বাংলামোটর মোড় পর্যন্ত সড়কে তিনি এক ঘণ্টা আটকে ছিলেন। এরপর বাধ্য হয়ে টাকা পরিশোধ করে তিনি হেঁটে রওয়ানা দেন।

 

বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর যানজট পরিস্থিতি অপরিবর্তিত ছিল।

সূত্র : রাইজিংবিডি/

 

সর্বশেষ - জাতীয়