রবিবার , ২০ আগস্ট ২০১৭ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাবিতে ‘সার্ভে রেজাল্ট শেয়ারিং উইথ স্টকহোল্ডার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Paris
আগস্ট ২০, ২০১৭ ৬:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাবি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ‘সার্ভে রেজাল্ট শেয়ারিং উইথ স্টকহোল্ডার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টার দিকে ‘সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটির (সাক) সৌজন্যে বিভাগের সম্মেলন কক্ষে এ সেমিনার শুরু হয়।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. আসাদুল হকের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মিজানুর রশীদ খন্দকার। এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) ডিরেক্টর অধ্যাপক মুশফিক আহমেদ।

এ ছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ম্যাটেরিয়াল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. শামীমুর রহমান, ওয়ালটনের অ্যাডিশনাল ডিরেক্টর ও আরএন্ডডি’র প্রধান ইঞ্জিনিয়ার মীর মুজাহেদীন ইসলাম, অ্যাডিশনাল ডিরেক্টর ও ম্যাটেলারজি ডিভিশনের প্রধান ইঞ্জিনিয়ার মো. আব্দুল হালিম প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ‘সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটির (সাক)’ প্রধান ড. মো. আব্দুল মাতিন।

ওয়ালটনের অ্যাডিশনাল ডিরেক্টর ও আরএন্ডডি বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার মীর মুজাহেদীন ইসলাম বলেন, ‘দেশে একমাত্র কোম্পানী ওয়ালটন, কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই ইঞ্জিনিয়ার নিয়োগ দেয়। বর্তমানে ওয়ালটনে ৬০০ ইঞ্জিনিয়ার রয়েছে। ওয়ালটনও যদি অভিজ্ঞতা থাকা শর্তে নিয়োগ প্রদান করতো তাহলে এর মধ্য থেকে অনেকে বিদেশ চলে যেত। ওয়ালটন দেশের মেধা দেশেই প্রয়োগের ব্যবস্থা করেছে।’

তিনি আরো বলেন, ‘ওয়ালটনে কাজ শুরুর জন্য মহাজ্ঞানী হওয়ার দরকার নেই। বিভিন্ন বিষয়ে সামান্য ধরণা থাকলেই হবে। এজন্য শিক্ষকদেরও সজাগ থাকতে হবে। অংশগ্রহণমূলক ক্লাস নিতে হবে। একপেশে যেন না হয়। কোনো বিষয়ে একজন শিক্ষকেরও ভুল ধারণা থাকতেই পারে, কিন্তু অংশগ্রহণমূলক ক্লাস নিলে শিক্ষার্থীদের জন্য উপভোগ্য হওয়ার পাশাপাশি পূর্ণ জ্ঞান লাভ করতে পারবে। ‘হেড টু হেড’ যোগাযোগের মাধ্যমে শিক্ষার্থীরা ওয়ালটনে ইন্টার্নশীপ করতে পারবে বলেও জানান তিনি।

স/বি

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত

চরম অর্থনৈতিক মন্দা এড়াতে ব্রাসেলসে ইইউ নেতারা

বাঘায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ৫ জনকে কুপিয়ে জখম

বাদশা নির্বাচিত না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে : মেয়র লিটন

আপনার জন্য মৃত্যুকে বরণ করে নেবো: প্যারেডে সেনাদলের হুঙ্কার

অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন

প্রতিরক্ষা খাতে অতিরিক্ত ৫৪০০ কোটি ডলার বরাদ্দের সিদ্ধান্ত ট্রাম্পের

সতর্কবার্তা ইউক্রেনের প্রধানমন্ত্রীর ‘ইউক্রেন হারলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে’

৩৯২ দিন, ১০৫৮ মিনিট পর সুয়ারেজ!

ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন রাখতে ব্যাকআপ দিচ্ছে সামিট কমিউনিকেশনস

বাংলাদেশের গণমাধ্যমে ‘সেলফ সেন্সরশিপের’ অভিযোগ