সোমবার , ১৫ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় জাতীয় শোক দিবস পালিত

Paris
আগস্ট ১৫, ২০১৬ ৮:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
বাগমারায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে উপজেলা আওয়ামীলীগ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তযোদ্ধা কমান্ড কাউন্সিল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে। সোমবার সকালে বিভিন্ন কর্মসূচীসহ ভবানীগঞ্জ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 
বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে সালেহা ইমারত মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগের সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনচার্জ সেলিম হোসেন, ভবানীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র আব্দুল মালেক মন্ডল, মুক্তিযোদ্ধা কমান্ডার সাহার আলী, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক প্রভাষক মাহাবুবুর রহমান, কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান, শিক্ষা অফিসার আব্দুল জববার প্রমূখ।

 
এ সময় আ’লীগের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয় । শেষে  দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় ।

 

বাগমারা মুক্তিযোদ্ধা সংসদ
দিবসটি উপলক্ষ্যে বাগমারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করন, কালো ব্যাজ ধারন, র‌্যালী ও মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

 

মুক্তিযোদ্ধা কমান্ডার সাহার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডেপুটি কমান্ডার আব্দুল জববার, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ আলী, কার্যকরী সদস্য সুনীল কুমার কুন্ডু সহ সকল পৌরসভা ও  ইউনিয়ন কমান্ডের নেতৃবৃন্দ ।

 

ভবানীগঞ্জ ইসঃ ফাযিল মাদ্রাসা
ভবানীগঞ্জ ইসলামিয়া ফাযিল মাদ্রাসার উদ্যোগে দিবসাটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

 

সোমবার মাদ্রাসা প্রাঙ্গনে দিবসটির উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভায় মাদ্রাসার অধ্যক্ষের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীরা। শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় ।

গোপালপুর ইসঃ আলিম মাদ্রাসা
বাগমারার গোপালপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার উদ্যোগে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪১ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে ।
এ উপলক্ষে সকালে মাদ্রাসা প্রাঙ্গনে অধ্যক্ষ আবুল হোসেন সরদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা ওমর আলী, শিক্ষক জিল্লুর রহমান, হাফিজুর রহমান, আফাজ্জল হোসেন, আব্দুল্লা হেল বাকি প্রমুখ।
শেষে বিশেষ মোনাজাত ও তবারক বিতরণ করা হয় ।

 

গণিপুর ইউনিয়ন আ’লীগ
দিবসাটি যথাযোগ্য মর্যাদায় পালনের উদ্দেশ্যে উপজেলার গনিপুর ইউনিয়ন আ’লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

 
ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি বেলাল হোসেনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শামসুল ইসলামের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক ছাত্র নেতা ও গণিপুর ইউনিয়ন আ’লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী এস এম এনামূল হক ।

 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা চৌধুরী মুক্তার হোসেন, এস.এম মাজেদুল  ইসলাম সোহাগ, রেজাউল করিম রেজা, আব্দুল আলীম, আমীর হোসেন ।

 
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আব্দুর রহমান, কাউছার আলী, আফছার আলী, মাহাবুর রহমান, ইনছান আলী, জাহেদুর রহমান মিঠু, মোজাম্মেল হক, সানোয়ার হোসেন, মতিউর রহমান, ফরিদ উদ্দিন, শফিকুল ইসলাম প্রমুখ ।
আলোচনা সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় ।
 
বাসুপাড়া আ’লীগ
বাসুপাড়ার তিন নম্বর ওয়ার্ড আ.লীগের উদ্যোগে মোহাম্মদপুরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ওয়ার্ড সভাপতি আনিসুর রহমানের সভাপতিত্বে ও সাজেদুর রহমানের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন আ.লীগের সভাপতি চেয়ারম্যান লুৎফর রহমান।

 
বক্তব্য রাখেন আ.লীগ নেতা ওমর আলী, প্রভাষক আব্দুর রাজ্জাক, আশরাফুল ইসলাম, ইয়াহিয়া, আব্দুর রাজ্জাক, সিদ্দিকুর রহমান, সোহরাব হোসেন, আব্দুল গাফ্ফার, শফিকুল ইসলাম প্রমুখ।

 

ভবানীগঞ্জ কলেজ
ভবানীগঞ্জ বিশ্ববিদ্যালয় কলেজের হলরুমে সোমবার সকালে অধ্যক্ষ হাতেম আলীর সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
প্রভাষক শহিদুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন আব্দুর রাজ্জাক, সিরাজ উদ্দিন সুরুজ, রেজাউল করিম, শারমিন সুলতানা সাথী। শেষে দোয়া পরিচালনা করেন মাওলানা মোফাজ্জল হোসেন।

 

ইসলামিক ফাউন্ডেশন
বাগমারা ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পজিব কর্মকর্তা সানাউল হক, কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান, রির্সোস কেয়ারটেকার মাহাবুর রহমান বাবু।
শেষে বিজয়ীদের মধ্যে অনুষ্ঠানের সভাপতি পুরষ্কার প্রদান করেন।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর