রবিবার , ১৪ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চালকের আসনে পাকিস্তান

Paris
আগস্ট ১৪, ২০১৬ ৬:৩৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ওভালে চালকের আসনে সফরকারী পাকিস্তান। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টের তৃতীয় দিন শেষে এখনও ১২৬ রানে এগিয়ে মিসবাহ উল হকের দলটি। ডাবল শতক হাঁকিয়েছেন পাকিস্তানের সিনিয়র ব্যাটসম্যান ইউনিস খান।

 

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৩২৮ রানে অলআউট হয়। নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তান তোলে ৫৪২ রান। আর তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংলিশদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৮৮ রান।

 

প্রথম ইনিংসে ইংলিশদের হয়ে সর্বোচ্চ ১০৮ রান করেন ক্রমেই অলরাউন্ডার হয়ে উঠা মঈন আলি। এছাড়া, জনি বেয়ারস্টো ৫৫, ক্রিস ওকস ৪৫ আর দলপতি অ্যালিস্টার কুক করেন ৩৫ রান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫টি উইকেট দখল করেন সোহেল খান। আর ওয়াহাব রিয়াজ তিনটি এবং মোহাম্মদ আমির দুটি উইকেট তুলে নেন।

 

নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে ডাবল সেঞ্চুরি হাঁকান অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান। শতকের দেখা পান আসাদ শফিক। এক রানের জন্য অর্ধশতক বঞ্চিত হন আজাহার আলি।

 

৩০৮ বল মোকাবেলা করে ৩১টি বাউন্ডারি আর চারটি ওভার বাউন্ডারিতে ২১৮ রান করে বিদায় নেন ইউনিস। আসাদ শফিক ১৭৯ বলে ১২টি চার আর দুটি ছক্কায় করেন ১০৯ রান। শফিক-ইউনিস ১৫০ রানের জুটি গড়েন। শেষ দিকে ৩৯ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ আমির। ইউনিসের সঙ্গে তার জুটিটি ছিল ৯৭ রানের। ৪৪ রা করেন সরফরাজ আহমেদ।

 

ইংলিশদের হয়ে তিনটি করে উইকেট পান স্টিভেন ফিন আর ক্রিস ওকস। আর দুটি উইকেট লাভ করেন মঈন আলি। একটি করে উইকেটের মালিক হন জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড।

 

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পিছিয়ে থাকা ইংল্যান্ড তৃতীয় দিন শেষে ৩১ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮৮ রান তুলেছে। কুক ৭, অ্যালেক্স হেলস ১২, জেমস ভিঞ্চ ০ আর জো রুট ৩৯ রান করে বিদায় নেন। উইকেটে অপরাজিত আছেন জনি বেয়ারস্টো (১৪) এবং গ্যারি ব্যালেন্স (৪)। ইয়াসির শাহ তিনটি উইকেট পেয়েছেন।

 

সূত্র: বাংলা নিউজ

 

সর্বশেষ - খেলা