শনিবার , ১৩ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাটোরে পাওয়ার ক্রাশারের মাধ্যমে অবৈধভাবে আখ মাড়াই, গুড় প্রস্তুত করলে ব্যবস্থা

Paris
আগস্ট ১৩, ২০১৬ ৯:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের লালপুর উপজেলার গোপালপুর মিলজোন এলাকায় পাওয়ার ক্রাশারের মাধ্যমে অবৈধভাবে আখ মাড়াই,গুড় প্রস্তুত ও পরিবহন বন্ধের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে গোপালপুর সুগার মিল কর্তৃপক্ষের আয়োজনে মিলের ট্রেনিং কমপ্লেক্সে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ।

 

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক খলিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার  আনোয়ার হোসেন, বিএসএফআইসি পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান, লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নজরুল ইসলাম, বিএসএফআইসি পরিচালক (উৎপাদন ও প্রকৌশল) এএসএম আবদার হোসেন, বিএসএফআইসি সচিব মাহবুবুর রহমান, গোপালপুর সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক এসএমএ আব্দুল আজিজসহ নর্থ বেঙ্গল সুপার মিলের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ।

 

সভায় বক্তারা বলেন, মিলজোন এলাকায় পাওয়ার ক্র্যাশারের মাধ্যমে অবৈধভাবে আখ মাড়াই, গুড় প্রস্তুত ও পরিবহনের কারণে বার বার চিনি শিল্প ও মিল ক্ষতিগ্রস্ত হচ্ছে।

 

তাই আখ মাড়াই মৌসুমে আর অবৈধভাবে ক্র্যাশারের মাধ্যমে আখ মাড়াই, গুড় প্রস্তুত এবং পরিবহন করতে দেওয়া হবে না। যারা এ নিষেধাজ্ঞা অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

মতবিনিময় সভায় এলাকার কয়েকশ’ চাষি অংশ নেন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর