রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে বাংলাদেশ আই হসপিটালের যাত্রা শুরু হচ্ছে

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ১:২৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজশাহীতে স্বাস্থ্যখাতে একটি নতুন অধ্যায় সূচনা করতে যাচ্ছে বিশেষায়িত হাসপাতাল ‘বাংলাদেশ আই হসপিটাল’। চোখের বিভিন্ন রোগের আধুনিক চিকিৎসা সেবা নিয়ে বাংলাদেশ আই হসপিটাল এখন শিক্ষানগরী রাজশাহীতে। আধুনিক প্রযুক্তি, সেরা চিকিৎসা সরঞ্জাম ও অভিজ্ঞ চিকিৎসকগণ সমন্বয়ে তৈরি বিশেষায়িত এই হাসপাতালটি সর্বোচ্চ মানের চক্ষু সেবা প্রদানে অঙ্গীকারবদ্ধ। আগামী ২রা নভেম্বর ২০২৪ তারিখ শনিবার রাজশাহী শহরে বাংলাদেশ আই হসপিটাল রাজশাহীর পরীক্ষামূলক সেবা কার্যক্রম চালু করা হবে।রাজশাহী নগরীর প্রাণকেন্দ্র আম চত্বর এলাকায় এয়ারপোর্ট রোডের ধারে আই টেন টাওয়ারে অবস্থিত এই হাসপাতালটি সর্বাধুনিক প্রযুক্তি ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গড়ে তোলা হয়েছে, যেখানে সর্বোচ্চ মানের চোখের চিকিৎসা সেবা প্রদান করা হবে। এটি উত্তরাঞ্চলের মানুষের জন্য উন্নত ও নির্ভরযোগ্য চক্ষু সেবা নিশ্চিত করতে প্রস্তুত। শিশু থেকে প্রবীণ, সকল বয়সী রোগীদের জন্য এখানে রয়েছে প্রয়োজনীয় সকল সুবিধা। রোববার (২৭ অক্টোবর) সকালে বাংলাদেশ আই হসপিটাল রাজশাহীর এক্সিকিউটিভ (ব্যান্ডিং এন্ড মার্কেটিং) মো. শামীউল আলীম শাওনের পক্ষ থেকে গণমাধ্যমগুলোকে ই-মেইলে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য বলা হয়েছে।

বাংলাদেশ আই হসপিটাল প্রতিষ্ঠাকালীন উদ্দেশ্য ছিল আন্তর্জাতিক মানের চোখের চিকিৎসা সেবা দেশের সাধারণ মানুষের কাছে সাশ্রয়ী মূল্যে পৌঁছে দেয়া। ধানমন্ডি, বনানী, উত্তরা, চট্টগ্রাম, শান্তিনগর, খুলনা, জিগাতলা, মিরপুর, মালিবাগসহ মোট ১০টি শাখার পর বাংলাদেশ আই হসপিটাল রাজশাহীতে ১১তম শাখা চালু করতে যাচ্ছে। এখানে দেশ বরেণ্য একঝাঁক সুদক্ষ চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসকগণ নিয়মিত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করবেন।

পরীক্ষামূলক সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ আই হসপিটাল রাজশাহী লিমিটেডের শীর্ষস্থানীয় কর্মকর্তারা এবং দেশের খ্যাতনামা চক্ষু বিশেষজ্ঞগণ। এই হাসপাতালটি রাজশাহী ও এর আশপাশের অঞ্চলের মানুষের জন্য উন্নতমানের চক্ষু সেবা প্রদানে বিশেষ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন হাসপাতালের কর্মকর্তারা।

বাংলাদেশ আই হসপিটাল রাজশাহী শাখায় ছানি/ফ্যাকো সার্জারি, ভিট্রিও রেটিনা সার্জারি, ডায়াবেটিক রেটিনোপ্যাথি, গ্লুকোমা ক্লিনিক, কর্নিয়া ক্লিনিক, থ্রি ডি ওসিটি, পেডিয়াট্রিক আই ক্লিনিক, ইউভিয়া ক্লিনিক, লেজার (সব ধরনের), অকুলোপ্লাস্টিক সার্জারি, এনজিওগ্রাফি, কন্টাক্ট লেন্স সেবা, কোলাজেন ক্রস লিংকিং (সি এক্স এল), ভিজ্যুয়াল ফিল্ড, বায়োমেট্রি (ডিজিটাল নন কন্টাক্ট আই, ও.এল পাওয়ার ক্যালকুলেশন), বি-স্ক্যান (চোখের আল্ট্রাসনোগ্রাম), এনজিওগ্রাফি ওসিটি (ডাই-ইনজেকশন ছাড়া) সহ পাওয়া যাবে নানাবিধ আধুনিক চক্ষু সেবা।

বাংলাদেশ আই হসপিটাল রাজশাহীতে বৃহত্তর রাজশাহী অঞ্চলের মানুষের এখন বিশ্বমানের চক্ষু সেবা পাওয়ার সুযোগ রয়েছে। রোগীর চাহিদা ও সেবার মানের ওপর জোর দিয়ে এই প্রতিষ্ঠানটি সকল বয়সের রোগীদের জন্য আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করবে। সেবা সম্পর্কে জানতে ও ডাক্তার অ্যাপয়েন্টমেন্টের জন্য কল করুন ০৯৬৪৩১২৩১২৩ এ নম্বরে।
এদিকে, সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে যে, বাংলাদেশ আই হসপিটাল রাজশাহী’র সকল সেবার আনুষ্ঠানিক যাত্রা শুরুর পূর্বেই পরীক্ষামূলক সেবা কার্যক্রম হিসেবে বৃহত্তর রাজশাহী অঞ্চলের মানুষের চক্ষু সেবার সুবিধার্থে আগামী ৩১ অক্টোবর ২০২৪ ইং তারিখ থেকেই রেটিনা সেবা প্রদান কার্যক্রম শুরু হবে। সেই দিন বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলাদেশ আই হসপিটাল রাজশাহীতে চক্ষু রোগীদের রেটিনা চিকিৎসা সেবা প্রদান করবেন দেশ বরেণ্য চক্ষু চিকিৎসক বিখ্যাত রেটিনা সার্জন ডা. জিয়াউল আহসান মুক্তা। রেটিনার চিকিৎসা সেবা গ্রহণের জন্য ০৯৬৪৩১২৩১২৩ এবং ০১৭২৪৯৯৯৮৮৮ এ নম্বরে কল দিয়ে সিরিয়াল দেয়া যাবে।
স.আর

সর্বশেষ - রাজশাহীর খবর