সোমবার , ১৭ জুন ২০২৪ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এএইচএফ কাপে শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

Paris
জুন ১৭, ২০২৪ ৮:৫৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের মতো সিঙ্গাপুরেও ঈদ পালিত হয়েছে আজ (সোমবার)। এদিন সকালে বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করা জয়ে দেশের মানুষের আনন্দ বাড়িয়েছিল ক্রিকেট দল। একই দিন ম্যাচ ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২১ পুরুষ হকি দলেরও। সিঙ্গাপুরে ম্যাচটির আগে খেলোয়াড়-কোচরা ঈদের নামাজ আদায় করে স্টেডিয়ামে যান। পরে বাংলাদেশের যুবারা জুনিয়র এএইচএফ কাপে শ্রীলঙ্কাকে ৫-০ গোলে পরাজিত করেছে। একই টুর্নামেন্টে বাংলাদেশ সাত বছর আগে শ্রীলঙ্কাকে ৭-০ গোলে হারিয়েছিল।

এর আগে কাল (রোববার) স্বাগতিক সিঙ্গাপুরকে ৭-০ গোলে উড়িয়ে সিরিজের যাত্রা শুরু করেছিল লাল সবুজের প্রতিনিধিরা। আজকের প্রতিপক্ষ শ্রীলঙ্কাও ছিল দুর্বল। তবে আজ গোলের ব্যবধান বেশি হয়নি। ম্যাচের প্রথম গোলের জন্য ২৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। পেনাল্টি স্ট্রোক থেকে আমিরুল দলের লিড এনে দেন।

বাংলাদেশ দ্বিতীয় গোল পেয়েছে ৪৪তম মিনিটে। আব্দুল্লাহ ফিল্ড গোল থেকে ব্যবধান দ্বিগুণ করেন। ৫১-৫৬ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করেন দীন ইসলাম ইমন। ইমনের তিন গোলের মধ্যে দুটি ফিল্ড, আরেকটি আসে পেনাল্টি কর্নার থেকে। সিঙ্গাপুর ম্যাচে বাংলাদেশ ৭ গোলের পাঁচটিই করেছিল পেনাল্টি কর্নার থেকে। আমিরুলই করেছিলেন পাঁচ গোল। বাংলাদেশ আজ শ্রীলঙ্কা ম্যাচেও একাধিক পেনাল্টি কর্নার পেলেও গোল পেয়েছে মাত্র একটি। প্রতিপক্ষ শ্রীলঙ্কাও পেনাল্টি কর্নার পেয়ে কাজে লাগাতে পারেনি।

সিঙ্গাপুরে জুনিয়র এএইচএফ কাপে বাংলাদেশের নারী ও পুরুষ দুই দলই খেলছে। আজ পুরুষ দলের ম্যাচ থাকলেও নারী দলের ছিল না। আগামীকাল নারী দলও মুখোমুখি হবে শ্রীলঙ্কার। ম্যাচটিতে জিতলে বাংলাদেশ নারী দলের চতুর্থ স্থান অনেকটাই নিশ্চিত হবে। এই টুর্নামেন্টের শীর্ষ চার নারী দল জুনিয়র এশিয়া কাপে খেলার সুযোগ পাবে।

 

সর্বশেষ - খেলা