চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জে বুধবার রাতে হঠাৎ শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে। রাত সাড়ে ৯টার দিকে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টি শুরু হয়। প্রায় ১৫ মিনিটের শিলাবৃষ্টিতে ফসলি জমির ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার রানিহাটি, রামচন্দ্রপুর, ছত্রাজিতপুর, মহারাজপুর, বারঘরিয়া, রামজীবনপুর, বাবুপুর, নয়া লাভাঙ্গাসহ বিভিন্নস্থানে শিলাবৃষ্টি হয়েছে। তবে সদর উপজেলা ও শিবগঞ্জ ছাড়া অন্য কোথাও শিলাবৃষ্টির খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল থেকেই আকাশে মেঘ ছিল। সন্ধ্যা থেকে হঠাৎ শুরু হয় বৃষ্টি। রাত সাড়ে ৯টায় শুরু হয় শিলাবৃষ্টি। চলে প্রায় ১৫ মিনিট ধরে। এতে আমাদের সরিষা জমির ব্যাপক ক্ষতি হয়েছে।

রাম জীবনপুর গ্রামের বাবু আলী জানান, গত দুইদিন ধরে আমরা সূর্যের দেখা পাইনি। আজ সারাদিনও ছিল না রোদ। কিন্তু বৃষ্টি হয়নি। তবে সন্ধ্যার পর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। পরে রাতে শুরু হয় শিলাবৃষ্টি। শীতে শিলাবৃষ্টি এর আগে কখনো দেখিনি।

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, সদর উপজেলায় ও শিবগঞ্জের বেশ কিছু স্থানে শিলাবৃষ্টি হয়েছে। এতে অনেক ফসলের ক্ষতি হবে। তবে ক্ষতির পরিমাণ এখন বলা সম্ভব নয়। সকালে মাঠে গিয়ে তদন্ত করে বিস্তারিত জানাবো।