মেধাবীদের চাকরি দিতে ব্রিটিশ আমেরিকান টোবাকোর আয়োজন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ব্রিটিশ-আমেরিকান টোব্যাকোতে চাকরিগুলো বরাবরই চাকরি অন্বেষণকারীদের মধ্যে আগ্রহের সৃষ্টি করে। কারণ, এখানকার চাকরিগুলোতে উচ্চ বেতনসহ  অন্যান্য সুযোগ-সুবিধা তো থাকেই। পাশাপাশি থাকে দেশের নামিদামি পেশাদারদের সঙ্গে কাজ করার সুযোগ। এ অভিজ্ঞতা ভবিষ্যতে ক্যারিয়ারকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে।

 

চাকরিপ্রার্থীদের এ প্রত্যাশা পূরণের জন্য ২০০৪ সাল থেকে প্রতিষ্ঠানটি আয়োজন করে আসছে ‘ব্যাটেল অব মাইন্ডস’ প্রোগ্রামের। এই প্রোগ্রামের মাধ্যমে তারা নিয়োগের জন্য বেছে নেয় দেশের সেরা মেধাবী ও যোগ্য শিক্ষার্থীদের। ২০০৪ সাল থেকে এভাবেই ব্যাটে নিয়োগ পেয়েছেন ১০০ জনেরও অধিক মেধাবী। সে ধারাবাহিকতায় এ বছরও শুরু হয়েছে ‘ব্যাটেল অব মাইন্ডস-২০১৬’ প্রোগ্রাম।

 

কারা আবেদন করতে পারবেন

বিবিএ প্রোগ্রামের শেষবর্ষে অধ্যয়নরত প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া ইঞ্জিনিয়ারিং ও কৃষিবিদ্যায় শেষ বা তার আগের আগের সেমিস্টারে অধ্যয়নরত শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন। শিক্ষার্থীদের ইংরেজি কথোপকথন ও লেখায় পারদর্শী হতে হবে।

 

কীভাবে আবেদন করবেন

শিক্ষার্থীরা এই প্রোগ্রামে আবেদন করতে পারবেন ব্রিটিশ-আমেরিকান টোব্যাকোর ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন করা যাবে ৩১ জুলাই, ২০১৬ তারিখ পর্যন্ত।

Print