কাভার্ডভ্যানে যাত্রী পরিবহণ: রাজশাহীতে আহমেদ কুরিয়ারকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

করোনা আতেঙ্কের মাঝেই ঢাকা থেকে রাজশাহীতে কুরিয়ার যোগে পণ্যোর বদলে মানুষ নিয়ে আসাই আহমেদ কুরিয়ার সার্ভিস কে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, আজ বুধবার দুপুরে রাজশাহী মহানগরীর কুমারপাড়া মোড়ে পৌঁছে কাভার্ডভ্যান থেকে যাত্রীরা বের হচ্ছিলেন, এসময় অনেকেই সেই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন।

পরে বিষয়টি নজরে এলে বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট লোসনি চাকমা নেতৃত্বে অভিযানে যায় রাজশাহী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যামান আদালত বসিয়ে এক লাখ টাকা জরিমানা আদায় করেন আহমেদ কুরিয়ার সার্ভিসের মালিক নবুয়াত আলীর কছে থেকে।

এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আহমেদ কুরিয়ার সার্ভিসের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশও দিয়েছেন তিনি।

অভিযানকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলামও উপস্থিত ছিলেন। তিনি জানান, যে সময় এক জায়গা থেকে অন্য জায়গায় মানুষের যাতায়ত নিরুৎসাহিত করা হচ্ছে, গণপরিবহন বন্ধ করে দেওয়া হচ্ছে, সে সময় অতিরিক্ত টাকা নিয়ে ঝুঁকিপূর্ণভাবে আহমেদ পার্সেল সার্ভিসের কাভার্ডভ্যানে ঢাকা থেকে অন্তত ৩৫ জনকে রাজশাহী আনা হয়। সে জন্য প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, করোনা ভাইরাস আতঙ্কে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করেছে সরকার। বাস, ট্রেন, নৌযান ও ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আর আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা হয়েছে।

স/অ

Print