রাজশাহীতে সব মেস লকডাউন

রাজশাহী প্রতিনিধি

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সেই সঙ্গে বন্ধ হয়েছে বেশির ভাগ মেস। করোনা ভাইরাস আতঙ্কে মেসগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে।

আজ সোমবার (২৩ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহীতে ১৫০টি মেস রয়েছে। রাজশাহীর সব মেস লকডাউন ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, শিক্ষানগরী রাজশাহী ঘিরে রয়েছে সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। তাই এই নগরে আসলে শিক্ষার্থীর কোন না কোন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ার সুযোগ পায়। সেই সুবাদে বেশির ভাগই থাকেন বিভিন্ন মেসে। সম্প্রতি করোনা ভাইরাস আতঙ্গে অনেকেই ছেড়েছেন মেস। কেউ থেকেও গেছেন।

এমন একজন আবদুর রহিম। তিনি নিউ গভ. ডিগ্রি কলেজে লেখাপড়া করেন। এছাড়া চাকরিও করেন। নগরীর উপশহর এলাকায় একটি দোতালা মেসে থাকেন। পরো মেসে প্রায় ২০ জনের বসবাস। করোনা ভাইরাস আতঙ্গে সবই চলে গেছেন। তবে চাকরির কারণে অনেকেই থেকে গেছেন।

তিনি বলেন, পুরো মেসে মাত্র দুজন রয়েছেন তারা। অপর জন সোহাগ তিনি আরএফএল কোম্পানীকে চাকরি করেন। তারা দু’জন ছুটি পাইনি। ছুটি পেলে তারাও বাড়ি যাবেন বলে জানান।

রাজশাহী মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন আরো জানান, দুই একটায় কেউ কেউ আছে, যারা বিসিএস পরীক্ষা দেবে। এছাড়া দুই একজন কর্মীজীবী রয়েছে। এর বাইকে কাউকে থাকতে দেওয়া হচ্ছে না। সব মেস বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি বলেন, এনিয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে তাদের সর্বক্ষনিক যোগাযোগ রয়েছে।

স/আ

Print