রাণীনগরে ছাত্রলীগ নেতাকর্মীর রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকান্ডের উপর পরীক্ষা নিলেন এমপি ইসরাফিল আলম

রাণীনগর প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে তৃনমূল ছাত্রলীগকে সুসংগঠিত করতে নেতাকর্মীর রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকান্ডের উপর পরীক্ষা নিলেন নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি ইসরাফিল আলম।

শনিবার রাণীনগর মহিলা কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় রাণীনগর ও আত্রাই দুই উপজেলার ১৫৬ জন ছাত্রলীগ নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এ বিষয়ে নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের এমপি মো: ইসরাফিল আলম জানান, আমার নির্বাচনী এলাকার দুই উপজেলার ছাত্রলীগের নেতাকর্মীর রাজনীতি এবং নিজ সংগঠন সম্পর্কিত জ্ঞান কতটুকু আছে এটা যাচাই করার লক্ষে এ পরীক্ষার আয়োজন করা হয়। এতে করে তৃনমূলের রাজনীতির সঠিক মূল্যায়ন হবে বলে তিনি জানান। পরীক্ষায় মোট সাতটি প্রশ্নের মধ্যে পাঁচটি প্রশ্ন লেখার অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছিল। প্রত্যেকটা প্রশ্নের পূর্ণমান ছিলো ২০ নম্বর। পরবর্তীতে তাদের সাথে এক কর্মশালা আয়োজন করে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এমপি আরোও জানান, ভবিষ্যতে স্থানীয় ভাবে সঠিক সুন্দর রাজনীতি করার লক্ষ্যে এ পরীক্ষা তাদের কাজে লাগবে বলে আমি আশা করি। ছাত্রলীগের ছেলে-মেয়েদেরকে শুধু মিছিল-মিটিংয়ের কাজে ব্যবহার করলেই চলবে না ওদেরকে দক্ষ নেতৃত্বের জায়গায় নিয়ে যাওয়ার জন্য ব্যাপক শিক্ষা প্রশিক্ষণের আয়োজন করতে হবে। তবেই আগামী দিনে দেশ প্রেমিক এবং জনকল্যাণের নেতৃত্ব তৈরির একটি ব্যবস্থা আমরা উপহার দিতে পারব। এ রকম পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে খুশি ছাত্রলীগ নেতাকর্মীরাও।

স/স্ব