বগুড়ায় জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

গাবতলী প্রতিনিধিঃ

বগুড়ায় ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। শহরের অভিজাত এলাকা জলেশ্বরীতলাস্থ লুক এ্যাট মি চাইনিচ রেষ্টুরেন্টে আলোচনা সভা শেষে কেক কর্তন করা হয়।

সাংবাদিক সংস্থার জেলা কমিটির সভাপতি মুহাম্মাদ আবু মুসা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন শহরের ৩নং ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা লায়ন কবিরাজ তরুন কুমার চক্রবর্তী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর টিপু সুলতান, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা, দৈনিক বগুড়ার মফস্বল সম্পাদক বাদল চৌধুরী, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজসেবক প্রকৌশলী রোকন তালুকদার।

অন্যান্যদের মধ্যে ছিলেন দৈনিক ভোরের দর্পনের স্টাফ রিপোর্টার ইলিয়াস হোসেন, রোটারিয়ান আসাদুদ দৌলা আসাদ, লুক এ্যাট মি চাইনিচ রেষ্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জুয়েল বাবু, মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন টুকু, পরিবেশবাদী ও সুজন নেতা মাসুম মিয়া, গাবতলী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ফজলুল হক বাবলু, জাতীয় সাংবাদিক সংস্থার জেলার সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, সাংগঠনিক সম্পাদক আল আমিন মন্ডল, দপ্তর সম্পাদক হারুন অর রশিদ বিপ্লব, সদস্য জাকির হোসেন, মতিউর রহমান মতি, ফটো সাংবাদিক ইউনুস উদ্দিন, সোহেল আশরাফ পান্না, ইসমাইল হোসেন পাতা, হিমেল আহম্মেদ, আবু তৌফিক হাসান প্রমূখ।

প্রধান অতিথিসহ অন্যান্য বক্তরা বলেন, জাতীয় সাংবাদিক সংস্থা হাটি হাটি পা পা করে ৩৮টি বছর পার করেছে। আরো বলেন, এই সাংবাদিক সংস্থা মানুষের কল্যাণে ও সাংবাদিকদের অধিকার আদায়ের কথা বলে। সাংবাদিকরা দেশকে এগিয়ে নিতে লেখনীর মাধ্যমে কাজ করছেন। সার্বিক ক্ষেত্রে অগ্রনী ভুমিকা পালন করে থাকেন সমাজের বেবেক সাংবাদিকরাই।

পরিশেষে সারাদেশে সাংবাদিক হত্যা ও নির্যাতনকারীদের শাস্তির দাবী জানানো হয়। এর আগে প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে গাবতলী অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

স/অ

Print