তাবিথ আওয়ালের উপর হামলার ঘটনায় নির্বাচন কমিশনে বিএনপি’র অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের উপর হামলা হয়। রাজধানীর গাবতলী এলাকায় নির্বাচনী প্রচারণার সময় ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মুজিব সারোয়ারের নেতৃত্বে আওয়ামী লীগের সন্ত্রাসীরা এই হামলা চালায়। এতে তাবিথ আউয়ালসহ বেশ কয়েকজন নেতাকর্মী ও সাংবাদিক আহত হন।

ঘটনার প্রক্ষিতে আজ বুধবার সকাল ১০ টায় বিএনপি’র প্রতিনিধি দল নির্বাচন কমিশনে অভিযোগ দেন । প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য কমিশনারদের না পেয়ে নির্বাচন কমিশন সচিবকে লিখিত অভিযোগ প্রদান করেন ।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পূর্ণবাসন সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন ।

এ সময় বিএনপি প্রতিনিধি দল সাংবাদিকদের বলেন, প্রকাশ্যে দিবালোকে আওয়ামীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীরা বিএনপি’র মেয়র প্রার্থী তাবিথ আওয়াল ও নেতাকর্মীদের উপর হামলা করেন। যা মিডিয়ার মাধ্যমে দেশবাসী দেখেছেন। এই হামলায় কয়েকজন সাংবাদিকও আহত হয়েছেন। এই ধরনের নগ্ন হামলা নির্বাচনের জন্য উদ্বেগের বিষয়। সেইসাথে এই সকল ঘটনার রিটার্নিং অফিসার সহ সকলের ভূমিকা প্রশ্নবিদ্ধ করেছে। বিএনপি জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামের অংশ হিসেবে এ নির্বাচনে অংশ নিচ্ছে। তবে দিনে দিনে নির্বাচনের পরিবেশ গত সংসদ নির্বাচনের মতই হয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন তারা। বিএনপি নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন সুষ্ঠু নির্বাচন করার জন্য অনুরোধ করেন নেতৃবৃন্দ।

তিনি আরো বলেন, এই সরকারের পায়ের তলায় এখন কোন মাটি নেই। নির্বাচনে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে আওয়ামী সন্ত্রাসীরা এই ধরনের হামলা করছে। সেইসাথে সরকারের আওয়ামী পুলিশ বাহিনী সরকার দলীয় প্রার্থীর পক্ষ নিয়ে কাজ করছে বলে তিনি অভিযোগ করেন।

তিনি বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি’র গণজোয়ার বইতে শুরু করেছে। দুই সিটিতেই বিএনপি প্রার্থীর শক্ত অবস্থান দেখে সরকার ভীত হয়ে পড়েছে। এর জন্যই বিএনপি’র উপর হামলা তারা অব্যাহত রেখেছে। যতই হামলা হোক বিএনপি নির্বাচনের মাঠ ছেড়ে যাবেনা। সেইসাথে ইভিএম বাতিল করে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ করেন তারা। এছাড়াও হামলার সাথে জড়িত সকলকে আইনের আওয়াতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

Print