রাজশাহীতে ২দফা দাবীতে বাকাসস’র কর্মবিরতি পালন

নিজস্ব প্রতিবেদক:

পদবী পরিবর্তন ও বেতন স্কেল সমন্বয়ের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)।

আজ সোমবার রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুই ঘন্টা কর্মবিরতি ও সমাবেশ করেন নেতৃবৃন্দ।
অবিলম্বে কর্মচারীদের দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকা সত্ত্বেও সংশ্লিষ্ট দফতর তা বাস্তবায়ন না করে কালক্ষেপণ করছে।

সমাবেশ সভাপতিত্ব করেন সংগঠনটির রাজশাহী জেলা সভাপতি আবদুল মান্নান মিজি, পরিচালনা করেন সাধারণ সম্পাদক সেলিম রেজা বাবু। এসময় আরও বক্তব্য দেন, রাজশাহী জেলা সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক মাসুদ করিম, সাংগঠনিক সম্পাদক সৈকত সরকার।

২০ জানুয়ারিতে থেকে শুরু হওয়া এই কর্মসূচি সারাদেশে ধারাবাহিক ভাবে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে কর্মবিরতি পালিত হবে।

সহ সভাপতি রফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন ”একটি স্বাধীন দেশে আমরা যেন সচিবালয়ের বাহিরের কর্মচারিরা আজ ২৫ বছর গোলামী চুক্তির মতো জাটকা জালে আটকে আছি। একে একে সকলেই তাদের সুবিধাগুলো আদায় করে নিচ্ছে , আমরা কয়েকটি পদের লোক গত ২৫ বছর টানা বাঞ্চনার শিকার। সাংবিধানিক ন্যায্য অধিকার আদায়ে সকল দল, মত, গ্রুপের, সমিতির, ফোরামের, পরিষদের চাকরিজীবীদেরকে একটি অভিন্ন ছাতার নিচে আসতে হবে। শপথ করতে হবে কেও কারও বিপদে রাজপথ ছেড়ে পালাবেন না। জয় হোক সম অধিকার, অটুট থাকুক পবিত্র সংবিধান।”

স/স্ব

Print