শীতার্তদের মাঝে রাবি’র নবজাগরণ ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ

প্রচন্ড শীতের প্রকোপ,হিমশীতল বাতাস আর ঘনকুয়াশা উপেক্ষা করে শুক্রবার সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত রাজশাহীর ভদ্রা বস্তিতে অবস্থানরত অসহায়,দরিদ্র,ছিন্নমূল ভাসমান মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন।

এসময় উপস্থিত ছিলেন নবজাগরণ ফাউন্ডেশনের উপদেষ্টা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মনিমুল হক,অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. ইলিয়াস হোসেন, নবজাগরণ ফাউন্ডেশনের সাবেক যুগ্ম সম্পাদক ইশরাত জাহান, সাবেক সহ-সভাপতি কাজী রতন প্রমুখ।

নবজাগরণ ফাউন্ডেশনের সভাপতি খালিদ হাসান বলেন –অসহায় মানুষগুলোর কষ্ট কিছুটা হলেও লাঘব করার জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।আমরা এর আগেও সরেজমিনে পরিদর্শন করে বিশ্ববিদ্যালয়ের ষ্টেশন বাজার,বিনোদপুর, হাবিবের মোড় ও কাজলা এলাকার ছিন্নমূল,দরিদ্র ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছি।এবার দ্বিতীয় ধাপে ভদ্রা বস্তিতে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছি।

নবজাগরণ ফাউন্ডেশন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি সেচ্ছাসেবী সংগঠন। ২০১২ সালে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি।এরপর থেকে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের পাশাপাশি সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি।বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী হরিজন পল্লীতে প্রতিষ্ঠা করেছে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল ‘নবজাগরণ শিক্ষানিকেতন’।যেখানে বিনামূল্যে শিক্ষাদান করে আসছে সংঠনের সদস্যরা।

Print