চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ব্যবসায়ীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা একটি মামলায় মনিরুল ইসলাম (৪২) নামে একজন হেরোইন ব্যবসায়ীকে যাজ্জীবন সশ্রম কারাদণ্ড, সে সাথে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী আসামীর উপস্থিতিতে  দণ্ডাদেশ ঘোষণা করেন। একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর ৩ আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

দন্ডিত মনিরুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হরিশপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে। ১ কেজি ৪০৭ গ্রাম হেরোইন বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে তাকে এ সাজা প্রদান করে আদালত।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৮ সালের ১৫ এপ্রিল বিকেল ৪টার দিকে সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর গ্রামের (সুজনপাড়া-মুন্নাপাড়া) একটি আমবাগানে অভিযান চালায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি দল। অভিযানে এক কেজি চারশত সাত গ্রাম হেরোইনসহ হাতেনাতে গ্রেফতার হন মনিরুল ইসলাম। এ ঘটনায় ওইদিন সদর থানায় মনিরুলকে একমাত্র আসামী করে মামলা করেন র‌্যাবের তৎকালীন এস.আই অনুপ দাস। মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন পরিদর্শক (অপারশেন) ইদ্রিস আলী ২০১৮ সালের ৩১ মে ৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৮ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানী শেষে আদালত শুধুমাত্র মনিরুল ইসলামকে দোষী সাব্যস্ত করে রোববার দন্ডাদেশ ঘোষণা করে।

আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড. মাহবুবুর রহমান জুয়েল।

স/অ

Print