রাজশাহীতে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী কর্মশালা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর সিএন্ডবি মোড়ের একটি চাইনিজ রেষ্টুরেন্টে রাজশাহী বিভাগে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকালে রাজশাহী বিভাগীয় মৎস্য উন্নয়ন প্রকল্পের আয়োজনে অনুষ্ঠেয় কর্মশালায় সভাপতিত্ব করেন মৎস্য অধিদপ্তরের মাহাপরিচালক কাজী সামস আফরোজ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খসরু। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী স্থানীয় সরকারের উপপরিচালক পারভেজ রায়হান।

আরো উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের পচিালক (রিজার্ভ) রঞ্জিত কুমার পাল, উপপচিালক হাসান ফেরদৌস সরকার ও রাজশাহী বিভাগয়ি মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক কামরুল হাসান।

কর্মশালা সঞ্চালনা করেন রাজশাহী বিভাগীয় মৎস অধিদপ্তরের উপপরিচালক সানজিদা খানম। কর্মশালায় মৎস্য অভয়াশ্রম প্রতিষ্ঠা করে বিলুপ্তিপ্রায় মৎস্য প্রজাতি সুরক্ষা, মাছের উৎপাদন ও উৎপাদনশীলতা বৃদ্ধি, প্রান্তিক জনগোষ্ঠীর জীবিকার অধিক সুযোগ সৃষ্টি করা এবং দরিদ্র হ্রাস, বিকল্প আয়বর্ধক কর্মসূচির মাধ্যমে দুর্দশাগ্রস্থ জেলে সম্প্রদায়ের আর্থ-সামজিক উন্নয়ন করা, মাছের আবাস্থল উন্নয়ন, বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি এবং মৎস্যচাষিদের মাঝে উন্নত প্রযুক্তির হস্তান্তরের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করা হয়।

 

স/শা

Print