ফাইনালের আগে হেরে গেল বাংলাদেশ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সাউথ এশিয়ান (এসএ) গেমসের ফাইনালের আগেই হেরে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ভুটান, মালদ্বীপ ও নেপালের বিপক্ষে বড় ব্যবধানে জয় পাওয়া নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি রোববার শ্রীলংকার বিপক্ষে পাত্তাই পায়নি।

৯ উইকেটের বড় ব্যবধানে বাংলাদেশ হেরে গেলেও কোনো সমস্যা নেই। কারণ এই ম্যাচের আগেই ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ ও শ্রীলংকা। সোমবারের ফাইনালে এই দুই দলের মধ্যে যারাই জিতবে তারা স্বর্ণ পদক পাবে।

রোববার নেপালের কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৫০ রান করে বাংলাদেশ। দলীয় ২১ রানে সাইফ হাসান, মোহাম্মদ নাইম ও আফিফ হোসেনের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে ৮০ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান মাহিদুল ইসলাম আকন। ৩৮ বল খেলে ৪টি চার ও দুই ছক্কায় ৪৪ রান করে ফেরেন মাহিদুল। দুর্দান্ত ব্যাটিং করে ফিফটি তুলে নেয়ার পর সাজঘরে ফেরেন ইয়াসির আলী। তিনি ৪৫ বল খেলে ৫টি চার ও এক ছক্কায় ৫১ রান করেন। শেষ দিকে ১৭ বলে অপরাজিত ২০ রান করেন জাকির হাসান।

টার্গেট তাড়া করতে নেমে ২৩ বল হাতে রেখে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় শ্রীলংকা। দলের জয়ে ৪১ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় অপরাজিত ৭৩ রান করেন লাসিথ ক্রোসপুল। এ ছাড়া ৫২ বলে ৫টি চার ও তিনটি ছক্কায় অপরাজিত ৬৭ রান করেন পাঠুম নিসঙ্কা।

Print