রাজশাহীতে আয়কর মেলা নিয়ে চলছে নানা প্রস্তুতি

November 13, 2019 at 12:48 pm

নিজস্ব প্রতিবেদক:
আয়কর বৃদ্ধির পাশাপাশি নতুন উদ্যোগক্তা সৃষ্টিতে রাজশাহীতে চলছে নানা প্রস্তুতি। প্রচার-প্রচারণা ছাড়াও উদ্যোক্তাদের রিটার্ন জমাদানে আগ্রহ সৃষ্টিতে আয়কর মেলাকেই অন্যতম লক্ষ্য হিসেবে গ্রহণ করা হচ্ছে। রাজশাহীতেও আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী আয়কর মেলা।

এবার মেলায় রাজশাহী কর অঞ্চলের ১১টি স্থানে আয়কর রিটার্ন জমা নেওয়া হবে এবং কর মেলা অনুষ্ঠিত হবে।
রাজশাহী কর কমিশনার ফেরদৌস আলম বলেন, ‘এবার মেলায় আয়কর রিটার্ন বৃদ্ধিতে আমরা নানাভাবে চেষ্টা চালাচ্ছি। আশা করি এর ফলও হয়তো আসবে। গতবারের চেয়ে এবার রিটার্ন জমাদানকারীর সংখ্যাও বাড়বে বলে আশা করা হচ্ছে। এ নিয়ে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে।’

তিনি আরো জানান, গতবার আয়কর মেলায় মোট রিটার্ন জমার সংখ্যা ছিলো ২৮ হাজার ৫০৩ জন। সেখান থেকে আয়কর রিটার্ন জমা পড়ে ১৫ কোটি ৫৩ লাখ ছয় হাজার ৭৪১ টাকা। গত বছর কর মেলায় করদাতার সংখ্যা ছিলো ৬৬ হাজার ১৩৬ জন। তবে এ সংখ্যা এবার বাড়বে বলে আশা করা হচ্ছে।

এদিকে আয়কর মেলা নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলন ছাড়াও ৩০ নভেম্বর আড়ম্বরপূর্ণ র‌্যালি ও ১৪ নভেম্বর আয়কর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। মেলায় করদাতাদের উৎসাহীত করতেও নানা রকম উদ্যোগ নেওয়া হচ্ছে। কেউ কর প্রদানে যেন হয়রানির শিকার না হোন সেদিকটাও জোর দেওয়া হচ্ছে।

 

স/আ

Print