আগ্নেয়াস্ত্র হাতে নাগা দম্পতির বিয়ের ছবি নিয়ে তোলপাড়

November 13, 2019 at 11:13 am

সিল্কসিটিনিউজ ডেস্ক:

স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র একে৫৬ এবং এম১৬ হাতে বিয়ের ছবি তুললেন এক  নাগা দম্পতি। বিয়ের আসরে নবদম্পতি নানা ভঙ্গিমায় ছবি তুলেছেন। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভাইরাল হয়েছে। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে ভারতে।

জানা গেছে, গত ৯ তারিখ প্রীতিভোজের অনুষ্ঠানের দিন তোলা হয়েছিল ছবিটি। নাগাল্যান্ডের অন্যতম বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী ন্যাশনাল সোশ্যালিস্ট কাউন্সিল অফ নাগাল্যান্ড–ইউনিফিকেশন (এনএসসিএন–ইউ) এরর শীর্ষ নেতা বোহোটো কিবার ছেলে এবং পুত্রবধূ নিজেদের বিয়ের ছবি তুলেছেন। কনের পরনে ছিল সাদা পোশাক, মাথায় ওড়না। বরের পরনে সাদা শার্ট, কালো স্যুট, নীল টাই।

নাগাল্যান্ডের পুলিশ প্রধান টি জন লংকুমের দাবি করেছেন, তিনি এ ধরনের কোনও ঘটনার কথা জানেন না এবং ছবিটিও দেখেননি। ছবিটি কিবার ছেলে এবং পুত্রবধূর বলে জানা গেলেও নবদম্পতির নাম এখনও অজ্ঞাত।

সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভাইরাল হতেই বিতর্কের ঝড় উঠেছে ভারত জুড়ে। তার সঙ্গেই উদ্বেগ বেড়েছে কেন্দ্রের সরকারেও। কারণ উত্তরপূর্বে শান্তি ফেরানোর লক্ষ্যে সাতটি নাগা বিচ্ছিন্নতাবাদী দলকে নিয়ে তৈরি হওয়া নাগা ন্যাশনাল পলিটিক্যাল গ্রুপ বা এনএনপিজি–র সঙ্গে ঐতিহাসিক শান্তিচুক্তি স্বাক্ষরের কেন্দ্রীয় প্রচেষ্টা এখন প্রায় অন্তিম পর্যায়ে।  এনএনপিজি–র অন্যতম সদস্য এনএসসিএন–ইউ। এরমধ্যেই এই ছবি সেই উদ্যোগকে বড় প্রশ্নচিহ্নের মুখে ফেলে দিল বলেই মনে করছেন কূটনৈতিক বিশেষজ্ঞরা।

Print