মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়েই খুড়িয়ে খুড়িয়ে চলছে রাজশাহী জেলা ছাত্রলীগ

সম্মেলন হয়নি দীর্ঘদিন

November 9, 2019 at 1:40 pm

নিজস্ব প্রতিবেদক:

মেয়াদ উত্তীর্ণের দীর্ঘদিন কেটেছে রাজশাহী জেলা ছাত্রলীগের। পুরানো কমিটিতে খুরে খুরে চলছে ছাত্রলীগের কার্যক্রম। শুরু তাই নয়, কেউ কেউ আবার করেছেন বিয়েও। তাই অনেকটাই অচল হয়ে পড়েছে এই সংগঠনটির কার্যক্রম এমনটি বলছেন, ছাত্রলীগের একাধিক নেতা-কর্মীরা।

জানা গেছে, রাজশাহী জেলা ছাত্রলীগের সম্মেলন হয় ২০১৪ সালে। এক বছরের সেই মেয়াদ কেটেছে ৫ বছর আগে। তাই দলটির নেতাকর্মীদের মধ্যে তেমন যোগাযোগ লক্ষ্য করা যায় না। সেই সময় ১৩৩ সদস্যের কমিটি অনুমোদন দেওয়া হয়। ফলে এই সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন সময় রাজশাহী জেলা আওয়ামী লীগের ব্যনারের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন নেতাকর্মী সিল্কসিটি নিউজকে জানায়, সেই ভাবে আর নেতাকর্মীদের দেখা মেলে না। কোন কার্যক্রমের ডাকা হলেও কাউকে তেমন পাওয়া যায় না। কিছু নেতাকর্মী আছে তারা কর্মসূচিগুলোতে অংশগ্রহণ করেন। তবে তাতে বেশির ভাগই আসেন না। নেতাকর্মীরা মনে করেন, ছাত্রলীগ এতো বড় সংগঠন হয়ে কেনো অন্য দলের ব্যনারে কর্মসূচি পালন করবে। এনিয়ে নেতাকর্মীদের মধ্যে এক প্রকারের হতাশা তৈরি হয়েছে।

তবে কেউ কেউ বলছে, আগামীতে রাজশাহী জেলা ছাত্রলীগের সম্মেলনে নতুন নেতৃৃত্ব আসবে। এতে করে দলীয় ও সংগঠনিক ভাবে এই দলটি আরো উজ্জীবিত হবে। তবে অভিযোগ উঠেছে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বিয়ে করেছেন। তাদের মধ্যে সভাপতি বর্তমানে বাঘার পাকুরিয়া ইউনিয়নের  চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তাই তিনি বেশি সময় দিতে পারে না সংগঠনের জন্য।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী নাসিম আঞ্জুম সেতু বলেন, বর্তমানে রাজশাহী জেলা ছাত্রলীগের অচল অবস্থা। দীর্ঘদিন তেমন কর্মসূচি নেই তাদের। তাই দ্রুত সম্মেলনের মাধ্যমে দলটির জন্য প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে।

রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, তারা কেন্দ্রীয় কর্মসূচির বিভিন্ন অনুষ্ঠানে বিভিন্ন অনুষ্ঠান করে থাকে।  সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ বর্তমানে বাঘার পাকুরিয়া ইউনিয়নের  চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বিবাহিত। তাই তেমন ছাত্রলীগের অনুষ্ঠানে আসে না।

তিনি আরো বলেন, আগামীকে ছাত্রলীগের সম্মেলনের মাধ্যমে দলটি আরো গতিশীল হবে বলে আশা করেন এই নেতা।

স/আ

Print