সড়কে বৈদ্যুতিক খুঁটি নিয়ে ব্যারিস্টার সুমনের লাইভ ভিডিও কারসাজি করে ট্রল

November 8, 2019 at 2:03 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সম্প্রতি রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে রাখা বৈদ্যুতিক খুঁটির সমস্যা নিয়ে একটি লাইভ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এতে বিদ্যুৎ বিভাগের চরম গাফিলতির চিত্র তুলে ধরেন। এ কারণে স্থানীয়দের যে কতটা ভোগান্তি হচ্ছে সেটির প্রতবাদ জানান সুমন।

সিলেটের ওসমানীনগরে সাদীপুর ইউনিয়ন এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ওপর বিদ্যুতের খুঁটিগুলো ফেলে রাখা হয়েছিল। বিষয়টি ব্যারিস্টার সুমনের চোখে পড়লে স্থানীয় যুবকদের সঙ্গে নিয়ে সড়কে থাকা খুঁটি সরিয়ে দেন। বিদ্যুৎ বিভাগের গাফিলতির চিত্রটি তুলে ধরে ফেসবুকে লাইভে আসেন।

ব্যারিস্টার সুমন সেই ভিডিও ভাইরাল হয়েছে। তবে ব্যারিস্টার সুমন ভিডিও করার আগে নিজেই লোকজন নিয়ে খুঁটিটি রাস্তার মধ্যে ফেলে রেখেছিলেন এবং তা আবার সড়কের পাশে ঠেলে পাঠিয়েছেন, এমন অভিযোগ করে ফেসবুক ও ইউটিউবে আরও ট্রল ভিডিও প্রচার করা হয়েছে। সেটিও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ওই ভিডিও প্রচার হওয়ার পর অনেকে ব্যারিস্টার সুমনের উদ্যোগ নিয়ে প্রশ্ন তোলেন।

তবে অনুসন্ধানে দেখা গেছে, বাস্তবে ট্রল ভিডিওতে যে দৃশ্য ব্যবহার করা হয় তা বাস্তবে ব্যারিস্টার সুমনের ভিডিওটিরই অংশবিশেষকে উল্টো করে চালিয়ে কারসাজি করা হয়েছে। এতে করে অনেকেই মনে করছেন, ব্যারিস্টার সুমন বিদ্যুতের খুঁটিটি নিজেরাই ঠেলে সড়কের মাঝে এনে তারপর জনভোগান্তির অভিযোগে ভিডিও করেছেন। যদিও এই কারসাজি ধরা পড়ে গেছে অনুসন্ধানে।

উল্লেখ্য, এক সপ্তাহ আগে ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানীনগরের সাদীপুর ইউনিয়নের এই পথ দিয়ে যাওয়ার সময় সড়কে বিদ্যুতের খুঁটির দৃশ্য ধরা পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে এর প্রতিবাদ জানান ব্যারিস্টার সুমন।

Print