বিচার বিভাগকে শক্তিশালী করতে আইনজীবীদের ভূমিকা অনস্বীকার্য: জয়পুরহাটে রেলমন্ত্রী

October 27, 2019 at 10:58 pm

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, স্বাধীন বিচার ব্যবস্থা ছাড়া একটা গণতান্ত্রিক রাষ্ট্র কখনো মজবুত ভিত্তির ওপর দাঁড়াতে পারে না। আর সে কারণেই বিচার বিভাগকে শক্তিশালী করার জন্য আইনজীবীদের ভূমিকা অনস্বীকার্য।

তিনি বলেন, জয়পুরহাটসহ উত্তরাঞ্চলের মানুষের চাহিদার কথা বিবেচনা করে এই অঞ্চলের রেল বিভাগকে ঢেলে সাজানো, স্টেশনগুলোকে আধুনিকীকরন এবং রেল লাইনকে ডাবল লাইনে উন্নিত করার ঘোষনা দিয়ে তিনি আরো বলেন, রেল বিভাগ এখন অত্যন্ত লাভজনক তাই এই খাতকে আরো গতিশীল করা হবে।

রবিবার বিকেলে জয়পুরহাট আইনজীবি সমিতির ৪৭ বছর পূতি ও আইনজীবি পরিবার দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি।

অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সামছুল আলম দুদু, জেলা ও দায়রা জজ এম এ হাওলাদার রব, সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শহীদুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মাহমুদুল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ গোলাম সারোয়ার, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেজবাউল হক, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লি: এর জেনারেল ম্যানেজার জেলায়েত হোসেন মোল্লা, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এ্যাড. শাহনুর রহমান শাহীন, যুগ্ম সম্পাদক এ্যাড. রায়হান নবী, সিনিয়র আইনজীবী এ্যাড. খাজা জহুরুল হক, এ্যাড. এইএম খলিলুর রহমান, প্রমুখ। পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে জেলার বিভিন্ন পর্যায়ের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

বক্তারা বলেন, জয়পুরহাট জেলা আইনজীবি সমিতির উদ্যোগে দেশে এই আইনজীবি পরিবার দিবসের যে শুভ সূচনা হলো তা সারা দেশে অনুস্মরনীয় ও দৃস্টান্ত হয়ে থাকবে। অনুষ্ঠানে মন্ত্রী জয়পুরহাট আইনজীবী সমিতির উদ্যোগে একটি স্মরণিকা উন্মোচন করেন।

এর আগে জেলা আইনজীবী সমিতি ভবনের লিফট নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মন্ত্রী। পরে মন্ত্রি জয়পুরহাট রেল ষ্টেশন পরিদর্শন করে বৃটিশ শাসনামলের প্লাটফর্মটি উন্নয়নের প্রতিশ্রুতি দেন।

সভা শেষে মন্ত্রী রাত ১টা ১০ মিনিটে জয়পুরহাট রেলওয়ে স্টেশন থেকে ‘একতা একপ্রেস’এ করে ঢাকায় রওনা হবেন।

স/অ

Print