বাঘায় নারীদের ক্ষমতায়ন বিষয়ে উঠান বৈঠক

October 21, 2019 at 10:26 pm

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় তথ্য প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন সম্পর্কে উঠান বৈঠক কার্যক্রম অব্যাহত রয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়াল লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন (২-পর্যায়) এর সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়েছে উপজেলার আড়ানী পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের গোচর গ্রামে। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

আজ সোমবার সকাল ১১ টায় উপজেলা তথ্য অফিসার নুসরাত জাহানের সঞ্চালনায় আয়োজিত উঠান বৈঠকে নির্বাহী কর্মকর্তা বলেন, দেশ এখন উন্নয়নের অগ্রধারায় এগিয়ে চলেছে। আমরা চাই দেশের উন্নয়নের কাজ করতে। এ জন্য সকলের সহযোগিতার প্রয়োজন। বর্তমান সরকারের চাওয়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়ন সম্পর্কে জ্ঞানদান। কারণ দেশের উন্নয়নে নারীদের ক্ষমতায়ন ও ভুমিকা অপরিহার্য।
তিনি বলেন, আমাদের সামাজে এখনও অনেক কিছুর পরিবর্তন আনতে হবে। এই দেশকে আরো উন্নয়নশীল দেশ হিসাবে দেখতে হলে উন্নত শিক্ষার পাশাপাশি বাল্য বিয়ে এবং মাদক নির্মূলের কোন বিকল্প নাই। যারা মাদক সেবন করে তারা আপনাদের সন্তান। তারা কখন বাড়ি থেকে বের হয় আর কখন বাড়ি ফেরে সেটা আপনারাই ভালো বলতে পারবেন। সুতারাং তাদের ভাল পথে ফিরিয়ে আনার দায়িত্বও আপনাদের।

সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল্পনা ইয়াসমিন। তিনি স্বাস্থ্য, শিক্ষা ও কৃষি ক্ষেত্রে নারীদের করনীয় সম্পর্কে তথ্য ভিত্তিক মুল্যবান বক্তব্য উপস্থাপন করেন। বৈঠকে উপস্থিত ছিলেন, গোচর গ্রামের শতাধিক নারীসহ সমাজের সুধীজন।

 

স/শা

Print