তানোরে কৃষি ব্যাংকের ম্যানেজারের বিরুদ্ধে ছাত্রলীগ সভাপতি’র অভিযোগ

October 21, 2019 at 10:30 pm

তানোর প্রতিনিধি:
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক তানোর শাখার ম্যানেজারের বিরুদ্ধে নিয়ম বর্হিভূত ভাবে তানোর উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি’র লোন গ্রহনে জামানতকৃত জমি নিলামের জন্য মাইকিং করার অভিযোগ পাওয়া গেছে।  সোমবার তানোর উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আল হাসানুল কবির রবিন সরকার বাদি হয়ে তানোর নির্বাহী অফিসার অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এছাড়াও অভিযোগের অনুলিপি জেলা প্রসাশক ও রাকাবের মহা-ব্যবস্থাপকের দপ্তরে দেয়া হয়েছে।

অভিযোগ ও সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, তানোর পৌর এলাকার আমশো গ্রামের মৃত বাবুল সরকারের পুত্র তানোর উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আল হাসানুল কবির রবিন সরকার ২০১২ সালে জমি বন্ধক রেখে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক তানোর শাখা থেকে ৪লাখ টাকা ঋন (লোন) নিয়ে ব্যবসা শুরু করে আসছিলেন। কিন্তু ব্যবসায়ীক ভাবে ক্ষতিগ্রস্থ হওয়ায় পূর্নাঙ্গ ভাবে ঋন (লোন) টি পরিশোধ করতে পারেননি। তবে, বিগত বছরের সমুদয় ঋনের মুনাফা এবং সকল প্রকার কাগজাদির খরচ ব্যাংক হিসাবে জমা দেন। চলতি বছরের ২৩ জুন সর্বশেষ রবিন তার ঋনটি রিসিপিউর করেন। কিন্তু শাখা ব্যবস্থাপক মুশফিকুর রহমান রবিনের ঋনটি নবায়ন না করে এতোদিন ফেলে রাখেন। বিষয়টি রবিন জানতেন না। রবিনের ঋনের সমদয় সুদ পরিশোধ করা হলে তার ব্যাংক হিসাবটি আগামী ২৩/০৬/২০২০ইং সাল পর্যন্ত নিয়মিত থাকার কথা।

কিন্তু কোন নোটিশ জারি না করে ঋনের মরগেজকৃত জমি নিলাম দেয়ার জন্য গত ২০ অক্টোর দিন ব্যাপি এলাকায় মাইকিং করান ম্যানেজার ।

এব্যাপারে তানোর উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আলহাসানুর কবির রবিন সরকার বলেন, আমার সামাজিক মর্যাদা ও সুনাম ক্ষুন্ন করার জন্যই ম্যানেজার সাহেব এলাকাই এই মাইকিং করেছেন। যা ব্যাংকের প্রচলিত নিয়ম পরিপন্থি।

এব্যাপারে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে কৃষি উন্নয়ন ব্যাংক তানোর শাখার ম্যানেজার মুশফিকুর রহমান বলেন, আমি এখন রাজশাহীর বড় স্যারের কাছে আছি। তবে নিয়ম মেনে রবিনের জমি নিলাম করার জন্য এলাকায মাইকিং করা হয়েছে। বিস্তারিত পরে আপনাদের জানাবো।

উল্লেখ্য, তানোর শাখার ম্যানেজার মুশফিকুর রহমান ইতিপূর্বে পাঁচন্দর শাখায় ম্যানেজার হিসাবে থাকা অবস্থায় এলাকাবাসী তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরে রাকাবের হেড অফিসের লিখিত অভিযোগ দিয়েছিলেন। সেই সময় ম্যানেজার মুশফিকুর রহমানকে নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।

স/অ

Print