চাঁপাইনবাবঞ্জে মাদক মামলায় ২ জনের ১৪ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ২ জনের প্রত্যেককে ১৪ বছরের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের নবাবজায়গীর গ্রামের মকবুল হোসেনের ছেলে শরিফুল ইসলাম শরিফ (৩৯) ও শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের রানীবাড়ি চাঁদপুরের খাইরুল ইসলামের ছেলে রায়হান আলী (২৪)। রায় প্রদানের সময় শরিফুল ইসলাম উপস্থিত থাকলেও অপর দ-প্রাপ্ত রায়হান আলী পলাতক রয়েছে।

এ মামলায় অপর ৪জনকে বেকসুর খালাস প্রদান করেন আদালত। খালাসপ্রাপ্তরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের গড়াইপাড়া গ্রামের মৃত আবু বক্করের ছেলে শহিদুল ইসলাম, একই উপজেলার ইসলামপুর ইউনিয়নের তেররশিয়া পোড়াগাঁর মৃত ইন্তাজ আলীর ছেলে সাদিকুল ইসলাম সাদি, একই ইউনিয়নের বাররশিয়া ঘোনটোলা গ্রামের এমাজ উদ্দিনের ছেলে নাজিম উদ্দিন ওরফে নাজু ও মৃত আব্দুল বাসেদের ছেলে খাইরুল ইসলাম।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ২০১৫ সালের ৩১ মে বিকেল ৪টা ২০ মিনিটের দিকে চাঁপাইনবাবগঞ্জের নয়াগোলা পুলিশ লাইন্স এলাকায় একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে বিশেষ ব্যবস্থায় লুকায়িত ৭৪০ বোতল ফেন্সিডিলসহ শরিফুল ইসলাম ও রায়হান আলীকে আটক করে। তল্লাশিকালে বাকি ২জন পালিয়ে যায়।

এ ঘটনায় একই দিন জেলা গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক আতিকুল ইসলাম বাদী হয়ে নবাবগঞ্জ সদর মডেল থানায় ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক আলতাফ হোসেন ২০১৫ সালের ২১ অক্টোবর আদালতে ৬ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদী শেষে আদালতের বিচারক উপরোক্ত রায় প্রদান করেন।