মামলা করে রাজশাহীর সাংবাদিকদের থামানো যাবে না-আরইউজে

October 20, 2019 at 7:54 pm

নিজস্ব প্রতিবেদক:

দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন এবং রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম রফিকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। আরইউজে নেতৃবৃন্দ বলেছেন, মামলা, হামলা এবং চোখ রাঙানিতে আরইউজে’র সদস্যরা কারো সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড এবং অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করতে পিছপা হবেন না। মামলা করে রাজশাহীর সাংবাদিকদের থামানো যাবে না।

আরইউজে’র সভাপতি কাজী শাহেদ, সহসভাপতি শরীফ সুমন, সাধারণ সম্পাদক তানজিমুল হক, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য মিজানুর রহমান টুকু এবং সামাদ খান বলেন, রোববার রাজশাহী মহানগর আওয়ামী লীগ নেতা আজিজুল আলম বেন্টু কাশিয়াডাঙ্গা থানা আমলী আদালতে এ তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বেশ কিছুদিন থেকেই রাজশাহীর গণমাধ্যমকর্মীরা আ’লীগ নেতা বেন্টুর বালু ও ভূমি দস্যুতা এবং কর ফাঁকিসহ নানা অনিয়মের বিরুদ্ধে অত্যন্ত সাহসিকতার সাথে সংবাদ প্রকাশ ও প্রচার করছেন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি ‘ছাত্রলীগ নেতার খুনি এখন প্রভাবশালী আওয়ামী লীগ নেতা’ শিরোনামে একটি সংবাদ দৈনিক কালের কণ্ঠ প্রকাশ করে। এরপর থেকে রাজশাহীর গণমাধ্যমকর্মীদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যববহার করে তাদের মর্যাদা এবং সম্মানহানি করার অপচেষ্টায় লিপ্ত হন আওয়ামী লীগ নেতা বেন্টু ও তার সহযোগীরা। সর্বশেষ প্রকৃত ঘটনা আড়াল করতেই ওই তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তবে মামলা, হামলা এবং চোখ রাঙানিতে আরইউজে’র সদস্যরা বেন্টুর সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড এবং অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করতে পিছপা হবেন না। ঐক্যবদ্ধ থেকে অনুসন্ধানীমূলক সংবাদ প্রকাশ ও প্রচার করে জাতির সামনে তার মুখোশ উন্মোচন করতে আমার দৃঢ় প্রতিজ্ঞ।

আরইউজে নেতৃবৃন্দ বলেন, তিন সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা স্বাধীন সাংবাদিকতার পথকে রুদ্ধ করবে। বাধাগ্রস্ত করবে গণতান্ত্রিক সংস্কৃতির বিকাশ। পাশাপাশি গণমাধ্যমকর্মীরা হয়রানির শিকার হবেন। আমরা অবিলম্বে এ মামলার প্রত্যাহারের দাবি করছি। অন্যথায় গণমাধ্যমকর্মীরা এ ধরনের অপতৎপরতার বিরুদ্ধে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করবেন। নামবেন রাজপথে।

একইসঙ্গে এ ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন-অর-রশিদ, কার্যনির্বাহী সদস্য আনু মোস্তফা ও জাবীদ অপু।

 

স/শা

Print