পাকিস্তানে গেইলের মতো ক্রিকেটার না পাওয়া উদ্বেগজনক: আফ্রিদি

October 16, 2019 at 8:15 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি বলেছেন, পাকিস্তানে ক্রিস গেইল, কায়রন পোলার্ড ও মহেন্দ্র সিং ধোনির মতো পাওয়ার হিটিং ব্যাটসম্যান না পাওয়া উদ্বেগজনক।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি আরও বলেন, পাওয়ার হিটার ব্যাটসম্যানরা যে কোনো দলের জন্যই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে, উদাহরণস্বরূপ আবদুল রাজ্জাকে কথা বলা যেতে পারে। সে পাকিস্তান ক্রিকেট দলের হয়ে অসাধারণ খেলেছে।

শহীদ আফ্রিদি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার ওয়াসিম আকরাম, ইউনিস খান, মোহাম্মদ ইউসুফ, ইনজামাম-উল-হকের সঙ্গে পাকিস্তানের ড্রেসিংরুম শেয়ার করেছেন। আফ্রিদি নিজেও পাকিস্তান দলের অন্যতম স্তম্ভ ছিলেন।

সাবেক এ অধিনায়ক বলেন, ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল, কায়রন পোলার্ড ও ভারতীয় বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনি পাওয়ার হিটিং ব্যাটসম্যান। তাদের মতো মারমুখি ব্যাটসম্যান না পাওয়া পাকিস্তানের জন্য উদ্বেগজনক। অতি দ্রুত এই সমস্যার সমাধান করতে হবে।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা পাকিস্তান সম্প্রতি শ্রীলংকার দ্বিতীয় সারির দলের বিপক্ষে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়।

লাহোরে টি-টোয়েন্টি সিরিজে মগজধোলাই হওয়া পাকিস্তান দলের পারফরম্যান্সে হতাশা প্রকাশ করে আফ্রিদি বলেন, শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজে পাকিস্তান পাওয়ার হিটিং ক্রিকেট খেলতে পারেনি। আমরা প্রত্যাশিত প্রতিভা দেখছি না।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলংকান ব্যাটসম্যানরা ১৫টি ছক্কা হাঁকিয়েছেন। অন্য়দিকে পাকিস্তানের ব্যাটসম্যানরা মাত্র ৫টি ছক্কা হাঁকান।

Print