দল নেই অথচ বিশ্বকাপে ভালো খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ!

October 16, 2019 at 8:03 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদ্য শেষ হওয়া মিটিংয়ে সিদ্ধান্ত হয়, ২০২১ সাল থেকে অনূর্ধ্ব-১৯ নারী দলের বিশ্বকাপ শুরু হবে।

নারীদের এ ‘ছোট’ বিশ্বকাপের প্রথম আসরের আয়োজক বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ পর্যায়ে বাংলাদেশের কোনো দল নেই। অথচ বিশ্বকাপে ভালো খেলার স্বপ্ন দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসির বৈঠক শেষে দেশে ফিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিসিবি সভাপতি বলেন, ২০২১ সালে অনূর্ধ্ব-১৯ নারী দলের বিশ্বকাপটা বাংলাদেশেই অনুষ্ঠিত হবে। এটা আমাদের জন্য ইতিবাচক। আমি মনে করি একটা ভালো সুযোগ এসেছে, আবার অনেক কঠিনও। তার কারণ অনূর্ধ্ব-১৯ পর্যায়ে আমাদের কোনো দলই নেই।

বিসিবি সভাপতি আরও বলেন, বিশ্বকাপ শুরু হতে আর মাত্র এক বছর বাকি। এই এক বছরের মধ্যে একটি দল গঠন করে ওদের অনুশীলন করিয়ে বিশ্বকাপ খেলানো অনেক কঠিন। তারপরও আমরা চেষ্টা করব একটি ভালো দল গঠন করতে।

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের কিছু ম্যাচ বাংলাদেশে আয়োজন নিয়ে বিসিবি সভাপতি বলেন, আমরা যদি (পূর্বাচলে) নতুন স্টেডিয়ামটি করতে পারি তাহলে বিশ্বকাপের কিছু ম্যাচ আয়োজনের কথা বলা সহজ হবে। সম্ভাবনা আছে, একেবারে যে নেই এমনটা না। তবে এটা নিয়ে ওদের কারো সঙ্গে কথা হয়নি। আমরা চেষ্টা করছি।’

Print