রাজশাহীতে ক্ষতিপুরনের দাবীতে সানোফির কর্মকর্তাদের কর্ম বিরতি

October 10, 2019 at 5:05 pm
নিজস্ব প্রতিবেদক:
সারাদেশের মত রাজশাহী বিভাগে  ক্ষতিপুরণ ও চাকরির নিশ্চয়তার দাবীতে কর্মবিরতি ও মানববন্ধন পালন করেছেন রাজশাহী ও বগুড়া অঞ্চলের ফরাসী ঔষধ প্রস্তুতকারী কোম্পানি  সানোফি বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তারা।
গত ৭ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত রাজশাহী বিভাগের সকল কর্মকর্তা ক্ষতিপূরণ ও কোম্পানি বন্ধের আগ পর্যন্ত চাকরি স্থিতির নিশ্চয়তার দাবীতে ৯৬ ঘন্টার কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচী পালন করে তারা।
উল্লেখ্য, জাতীয় দুইটি ইংরেজী দৈনিক ফিন্যানসিয়াল এক্সপ্রেস ও ডেইলি স্টারে সানোফি বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ থেকে বিদায় নেয়ার খবর ছাপা হলে দেশব্যাপী কোম্পনিটির কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে নেমে আসে চরম হতাশা আর শঙ্কা। পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করলে পদক্ষেপে গড়িমসি ও  পরিস্কার কোন বক্তব্য না পাওয়ায় তারা আন্দোলনের সিদ্ধান্ত নেন।
এ বিষয়ে রাজশাহীর আন্দোলন কমিটির সভাপতি শামীম হাসান ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান জানান, আমাদের প্রথম দাবি ক্ষতিপূরণ (কমপেনশন), দ্বিতীয়ত ফাইনাল সেটেলমেন্ট না হওয়া পর্যন্ত চাকরির নিশ্চয়তা ও তৃতীয় হচ্ছে কোম্পানী না থাকলে কোন থার্ড পার্টির অধীনে আমরা কাজ করবো না। আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত দেশব্যাপী এ আন্দোলন অব্যহত থাকবে এবং পরবর্তী কর্মসূচী কঠোর থেকে কঠোরতর হবে।
Print