নভেম্বরে আ.লীগের ৪ সংগঠনের সম্মেলন

October 9, 2019 at 10:50 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন ও এক ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হয়েছে। আগামী ২ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ ও ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

বুধবার (৯ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনানুষ্ঠানিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এই তথ্য নিশ্চিত করেন।

তবে বিপ্লব বড়ুয়া জানান, কৃষক লীগের সম্মেলনের তারিখ দুই-একদিন এদিক-সেদিক হতে পারে।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের কমিটিই তিন বছর মেয়াদি। ২০১২ সালে এসব সংগঠনের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে হিসাবে আরও ৩ বছর আগেই সংগঠনগুলোর মেয়াদ শেষ হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে আগামী ২০ ও ২১ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

এর আলোকে সহযোগী সংগঠনগুলোকে ১০ ডিসেম্বরের আগেই সম্মেলন শেষ করতে চিঠি দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দলের কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্তের আলোকে গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) এবং আজ বুধবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনানুষ্ঠানিক বৈঠকে বসেন আওয়ামী লীগসহ সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা। অবশেষে বুধবারের বৈঠকে ৪ সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হলো।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের মধ্যে শ্রমিক লীগ ভ্রাতৃপ্রতিম সংগঠন, বাকিগুলো সহযোগী।

Print