টেন্ডারবাজির অভিযোগ নিয়ে রাজশাহীতে যুবলীগ নেতার দুর্নীতিবিরোধী র‌্যালি

October 9, 2019 at 7:34 pm

নিজস্ব প্রতিবেদক:
পশ্চিমাঞ্চল রেলওয়ের টেন্ডারবাজি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। নিজেই নজরদারিতে রয়েছেন গোয়েন্দা সংস্থাসহ দুর্নীতি দমন কমিশনের। সেই তিনিই হঠাৎ করে বুধবার সকালে রাজশাহী নগরীতে করেছেন দুর্নীতিবিরোধী র‌্যালি। স্থানীয় কিছু লোক ডেকে মিছিলটি করেছেন বলেও জানা গেছে।

তিনি হলেন রাজশাহী মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফ বাবু। তবে দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে গত কয়েকদিন আগে তাকে শোকজ করাও হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, যুবলীগ নেতা আশরাফ বাবুর নেতৃত্বেই নগরীর শিরোইল কলোনী এলাকা থেকে দুর্নীতি ও মাদকবিরোধী একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর একই এলাকায় গিয়ে শেষ হয়। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

মহানগর যুবলীগের একাধিক নেতা জানিয়েছে, নিজের করা টেন্ডারবাজি ঢাকতে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাত থেকে রক্ষা পেতে এই র‌্যালি করেন আশরাফ বাবু। আর এ কারণে তার এই র‌্যালিতে নগর আওয়ামী লীগ বা যুবলীগের অন্য শীর্ষ নেতাদের দেখা যায়নি।

অভিযোগ রয়েছে, এই আশরাফ বাবু পশ্চিমাঞ্চল রেলওয়ের কর্মকর্তাদের সঙ্গে সখ্যতা গড়ে তুলে ও প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকার কাজ বাগিয়ে নিয়েছেন। এর মাধ্যমে নামকোয়াস্তে কিছু কাজ করে পুরো টাকা বাগিয়ে নিয়েছেন।

রাজশাহীর একটি গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা বলেন, ‘তার বিষয়ে অনুসন্ধান চলছে। গত কয়েক বছরে কিভাবে এতো সম্পদের মালিক হলেন তিনি, সেসব ক্ষতিয়ে দেখা হচ্ছে।’

মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফ বাবু নগরীর ডাবতলা হাজরা পুকুর এলাকায় ছোট্ট একটি ওষুধের দোকানের ব্যবসায়ী ছিলেন। সেই তিনিই এখন কোটি কোটি টাকার মালিক।

নগরীর শিরোইল এলাকায় নিজের ব্যক্তিগত আলিশান কার্যালয়ে রয়েছে সিসি ক্যামেরাও। নগরীর আসাম কলোনী এলাকায় রয়েছে তাঁর আলিশান বাড়ি।

শোকজের বিষয়ে আশরাফ বাবু বলেন, ‘আমি দলের নাম ভাঙ্গিয়ে চলি না। আমাকে শোকজও করা হয়েছে অন্যায়ভাবে। এটি তারা করতে পারে না।’

 

স/শা

Print