প্লেস্টেশনে থাকছে না ফেসবুক সুবিধা

October 9, 2019 at 3:11 pm
সিল্কসিটিনিউজ ডেস্ক:
প্লেস্টেশন ফোর থেকে ফেসবুক ইন্টিগ্রেশন ফিচার সরিয়ে নিয়েছে সনি। এরফলে কনসোল অ্যাকাউন্টের সঙ্গে আর ফেসবুক অ্যাকাউন্ট সংযুক্ত করতে পারছেন না প্লেস্টেশন ফোরের গেমাররা। প্রযুক্তিবিষয়ক সাইট এনগেজেটের বরাতে জানা গেছে, ফিচারটি সরিয়ে নেওয়ার কারণে প্লেস্টেশন ফোরে ফেসবুক বন্ধুদের খুঁজে পাওয়া, গেমপ্লের ভিডিও বা ছবি শেয়ার করা বা ফেসবুকের প্রোফাইলের ছবি প্লেস্টেশন নেটওয়ার্কের অ্যাভাটার হিসেবে ব্যবহার করা সম্ভব হবে না।

গেমারদের এরকম সমস্যায় ফেলে দেওয়ার জন্য এক ব্লগপোস্ট দুঃখ প্রকাশ করেছে সনি। প্রোফাইল ছবির জন্য সাময়িকভাবে স্টকে থাকা পিএস ফোর অ্যাভাটার বা নতুন কোনও ছবি আপলোড করে নেওয়ার জন্য পরামর্শও দিয়েছে প্রতিষ্ঠানটি। এনগেজেট জানিয়েছে, কেমব্রিজ অ্যানালিটিকা স্ক্যান্ডালের মতো ঘটনাগুলো নিয়ে ফেসবুক বর্তমানে বেশ বিতর্কিত অবস্থানে রয়েছে, প্রতিষ্ঠানটির ব্যবহারকারীদের ডেটার সুরক্ষা নিয়েও প্রশ্ন উঠেছে। ধারণা করা হচ্ছে, এ কারণগুলোর জন্যই ফেসবুকের সঙ্গে নিজেদের সম্পর্কের ইতি টেনেছে সনি।

তবে ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিষয়টি নিয়ে কাজ করছেন তারা। ভিডিও গেম বিষয়ক একটি ওয়েবসাইটকে দেওয়া এক বিবৃতিতে ফেসবুক জানিয়েছে, আমরা বিষয়টি নিয়ে সনির সঙ্গে কাজ করছি, ফেসবুক ইন্টিগ্রেশন ফিচারের অভিজ্ঞতাকে আরও উন্নত করতে নতুন চুক্তি তৈরি করা হয়েছে। আপাতত প্লেস্টেশনে ফেসবুকের কোনও ফিচার থাকছে না। তবে খুব দ্রুত আমরা এ সমস্যাটির সমাধান করে ফিচারগুলো ফিরিয়ে আনতে পারব বলে আশা করছি।

এনগেজেট জানিয়েছে, ১০ কোটিরও বেশি গেমার নিজেদের সুবিধার্থে প্লেস্টেশনে ফেসবুক ইন্টেগ্রেশন ফিচার ব্যবহার করেন।

Print