আর্জেন্টিনা-প্যারাগুয়ে ম্যাচ বঙ্গবন্ধুর নামে করার প্রস্তাব

October 9, 2019 at 1:48 pm

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আগামী ১৮ নভেম্বর বাংলাদেশের মাটিতে আর্জেন্টিনার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার কথা জানিয়েছে প্যারাগুয়ে। নিজেদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন বিষয়টি নিশ্চিত করেছে। এ খবর সুনিশ্চিত করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তেও।

দুই লাতিন ফুটবল পরাশক্তির লড়াইয়ের সম্ভাব্য ভেন্যু হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। এজেন্টদের কাছে এ মহারণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, আমাদের কাছে ম্যাচটি আয়োজনের আনুষ্ঠানিক সম্মতি ও নিরাপত্তার নিশ্চয়তা চেয়েছে এজেন্ট প্রতিষ্ঠানটি। আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার কথা জানিয়েছি। ইতিমধ্যে তাদের কাছে এ নিয়ে চিঠি পাঠিয়েছি। তাতে ম্যাচটি বঙ্গবন্ধুর নামে করার প্রস্তাব করেছি।

আগামী বছরের ১৭ মার্চ থেকে পরের বছর ১৭ মার্চ পর্যন্ত মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে। আড়ম্বরভাবে তা সারাদেশে উদযাপন করা হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী শুরুর আগে প্রস্তুতি হিসেবে এ প্রস্তাব দিয়েছে ক্রীড়া মন্ত্রণালয়।

প্রতিমন্ত্রী জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশে নানা খেলাধুলার আয়োজন করা হবে। তবে সেগুলোর সঙ্গে আর্জেন্টিনা-প্যারাগুয়ের ম্যাচের কোনো সম্পর্ক নেই। সে জন্য বরাদ্দ ৩০৬ কোটি ২৪ লাখ টাকার বাজেট থেকে কোনো অর্থও ব্যয় হবে না।

এর আগে ২০১১ সালে ঢাকায় খেলতে আসে আর্জেন্টিনা। ওই ম্যাচে আফ্রিকার ফুটবল পরাশক্তি নাইজেরিয়াকে ১-০ গোলে হারান মেসি-ডি মারিয়ারা।

Print